মোবাইল

iPhone ব্যবহারকারীদের জন্য সুখবর, চলে এল 5G সাপোর্ট, চেঞ্জ করুন এই সেটিং

Apple আজ থেকে ভারতে বহু প্রতীক্ষিত iOS 16.2 বিটা আপডেট রোল আউট করতে শুরু করল। নতুন ফিচার ছাড়াও, iPhone 12, iPhone 13, iPhone 14 সিরিজের জন্য আসা এই সফ্টওয়্যার আপডেট ডিভাইসগুলিতে 5G সমর্থন অফার করবে। তাই আপনার যদি এই মডেলগুলির মধ্যে কোনো একটি থেকে থাকে এবং আপনি যদি এতে 5G পরিষেবা পেতে চান, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। উল্লেখিত আইফোন মডেলগুলিতে Airtel এবং Jio -র 5G পরিষেবা কিভাবে পাওয়া যাবে তা এই প্রতিবেদনে আমরা জানাবো। তবে শুরুতেই বলে রাখি, 5G পরিষেবা আপাতত নির্বাচিত কিছু শহরে উপলব্ধ। তাই আপনার এলাকায় পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক উপলব্ধ থাকলে তবেই পরিষেবা পাবেন।

iPhone 12, iPhone 13, iPhone 14 সিরিজের জন্য এল iOS 16.2 বিটা আপডেট

যেহেতু এটি বিটা আপডেট, তাই সমস্ত মডেল এই আপডেট নাও পেতে পারে। এরজন্য রেজিস্ট্রেশন করতে হবে। তবেই আপনি আপডেট পেতে পারেন। যদিও কয়েক সপ্তাহ পরে সমস্ত ডিভাইসের জন্য স্টেবল আপডেট রোল আউট করা হবে বলে আশা করা যায়।

iOS 16.2 বিটা আপডেট পেতে এভাবে রেজিস্ট্রেশন করুন

• প্রথমে Apple Beta Software Program ওয়েবসাইটে ভিজিট করুন।

• এবার ‘সাইন আপ’ অপশনে ক্লিক করুন।

• এরপরে, আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন এবং অন-স্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনার iPhone -এ iOS 16.2 বিটা আপডেট কিভাবে ইনস্টল করবেন

• আপনার আইফোনের সেটিংস অ্যাপটি খুলুন।

• এবার ‘জেনারেল’ অপশন বেছে নিন এবং তারপরে ‘সফ্টওয়্যার আপডেট’ চয়ন করুন।

• এরপর আপনার ডিভাইসে iOS 16.2 আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করুন।

একবার আইফোন ১২, আইফোন ১৩, আইফোন ১৪ সিরিজের ফোনে নতুন আপডেট ইনস্টল করার পর, মোবাইল ডেটা সেকশনে গিয়ে ‘৫জি অন এন্ড ৫জি অটো’ অপশন বেছে নিন। এবার আপনার এলাকায় ৫জি কানেক্টিভিটি থাকলে, আপনি রকেট গতির ইন্টারনেট পরিষেবা ব্যবহার করতে পারবেন।

Back to top button