10,900 টাকায় অবিকল iPhone 14 Pro, ফিচারও এক, বাজারে এল LeEco S1 Pro

Leeco S1 Pro Sale in China

LeEco চীনে Apple iPhone 14 Pro-এর মতো হুবহু দেখতে ফোন লঞ্চ করে তাক লাগিয়ে দিল, যার নাম রাখা হয়েছে LeEco S1 Pro। এই ফোনের ডিসপ্লেটির শীর্ষ-কেন্দ্রে একটি পিল-আকৃতির কাটআউট রয়েছে, যা অ্যাপলের লেটেস্ট ডায়নামিক আইল্যান্ড ফিচারটির অনুরূপ। এই আইফোন ক্লোনের ক্যামেরা আইল্যান্ডটিও একেবারেই iPhone 14 Pro-এর ক্যামেরা মডিউলের মতো দেখতে। তবে, দেখতে এক হলেও বাজেট রেঞ্জের LeEco S1 Pro-এর স্পেসিফিকেশনগুলি স্বাভাবিকভাবেই অ্যাপলের লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনটির থেকে সম্পূর্ণ আলাদা। আসুন তাহলে এই নবাগত ডিভাইসটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

LeEco S1 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

লিইকো এস১ প্রো-তে ৬.৫ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে, যা ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এর অ্যান্ড্রয়েড ওএসের সঠিক সংস্করণ এখনও জানা যায়নি। তবে, চীনে গুগল মোবাইল সার্ভিস (GMS)-এর অনুপস্থিতিতে ডিভাইসটি হুয়াওয়ে মোবাইল সার্ভিস (HMS) সাপোর্ট সহ এসেছে৷ লিইকো এস১ প্রো-এর অফিসিয়াল ইমেজগুলিতে দেখা গেছে যে, এতে নোটিফিকেশনগুলির জন্য আইফোনের ডায়নামিক আইল্যান্ডের মতো ফিচার রয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, LeEco S1 Pro ইউনিসক টি৭১৫০ চিপসেট দ্বারা চালিত, যার চারটি কর্টেক্স-এ৭৫ কোর ১.৮ গিগাহার্টজে রান করে এবং বাকি চারটি কর্টেক্স-এ৫৫ কোরের ক্লক স্পিডও ১.৮ গিগাহার্টজ। এই ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত চিপে গ্রাফিক্সের জন্য ৮০০ মেগাহার্টজের ইম্যাজিনেশন ৯৪৪৬ জিপিইউ-টি যুক্ত রয়েছে। এই নতুন বাজেট হ্যান্ডসেটটি ৪ জিবি / ৬ জিবি / ৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি / ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ অফার করে।

ফটোগ্রাফির জন্য, LeEco S1 Pro-এর ব্যাক প্যানেলে iPhone 14 Pro-এর ক্যামেরা মডিউল-সদৃশ ক্যামেরা ইউনিটে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। তবে, এর সহায়ক লেন্সগুলি সম্পর্কে কোনও তথ্য এখনও প্রকাশ করা হয়নি। সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য, LeEco S1 Pro বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। সবশেষে, ফোনটির পুরুত্ব ৯.৫ মিলিমিটার এবং ওজন প্রায় ২০০ গ্রাম।

LeEco S1 Pro-এর দাম

লিইকো এস১ প্রো এখন চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৮৯৯ ইউয়ান (প্রায় ১০,৯০০ টাকা)। এটি ভারতে লঞ্চ হবে কিনা, তা এখনও জানা যায়নি।