মোবাইল

iPhone 14 Price Sale date: আইফোন ১৪ প্লাস ও আইফোন ১৪ প্রো ম্যাক্স এর ভারতে দাম ও সেলের তারিখ জেনে নিন

অ্যাপল (Apple) প্রত্যাশামতোই গতকাল (৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ‘ফার আউট’ ইভেন্টে তাদের লেটেস্ট iPhone 14 ফ্ল্যাগশিপ সিরিজটি উন্মোচন করেছে। এই সিরিজে অন্তর্ভুক্ত iPhone 14, iPhone 14 Plus, iPhone 14 Pro এবং 14 Pro Max-এই চারটি মডেল বাজারে আত্মপ্রকাশ করেছে। উল্লেখযোগ্যভাবে, মার্কিন সংস্থাটি এবছরের আইফোন লাইনআপ থেকে কমপ্যাক্ট iPhone Mini মডেলটি বাদ দিয়েছে এবং তার পরিবর্তে “Plus” মডেলটি পুনরায় চালু করেছে। কোম্পানি গতকাল লঞ্চের সময় ডিভাইসগুলির বৈশ্বিক মূল্য এবং লভ্যতা সম্পর্কে ঘোষণা করেছে। আর এখন ভারতীয় মার্কেটে নতুন iPhone 14 সিরিজের সবকটি ডিভাইসের লঞ্চ অফার, বিক্রয় তারিখ এবং প্রি-অর্ডারের তারিখের মতো গুরুত্বপূর্ণ বিবরণগুলিও প্রকাশ্যে এসেছে। বরাবরের মতো, নতুন আইফোনগুলি অনলাইন এবং অফলাইন- উভয় মাধ্যমেই কেনার জন্য উপলব্ধ হবে। অনলাইনের ক্ষেত্রে, আইফোনগুলি অ্যাপলের ইন্ডিয়া স্টোরের পাশাপাশি অ্যামাজন (Amazon) এবং ফ্লিপকার্ট (Flipkart)-এর মতো ই-কমার্স সাইটগুলিতেও পাওয়া যাবে। চলুন তাহলে এদেশে Apple iPhone 14 সিরিজের মূল্য এবং উপলব্ধতা সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে আইফোন ১৪ সিরিজের দাম – iPhone 14 Series Price in India

আইফোন ১৪ সিরিজটি একাধিক স্টোরেজ এবং কালার অপশনে উপলব্ধ রয়েছে। আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স-এর সকল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ও কালার অপশনগুলি নিম্নরূপ-

আইফোন ১৪ – iPhone 14

নতুন সিরিজের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ডিভাইসটি হল আইফোন ১৪। এটি মোট তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর বেস ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে মাত্র ৭৯,৯০০ টাকা। আবার ফোনটির ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ৮৯,৯০০ টাকা এবং ১,০৯,৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আইফোন ১৪-কে মিডনাইট, স্টারলাইট, ব্লু, পার্পল এবং প্রোডাক্ট রেড- এই পাঁচটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে।

আইফোন ১৪ প্লাস – iPhone 14 Plus

এবছরের আইফোন সিরিজের নয়া চমক হয়ে এসেছে আইফোন ১৪ প্লাস। বড় ডিসপ্লে যুক্ত এই ডিভাইসটি ভারতে তিনটি মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে। হ্যান্ডসেটটির ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৮৯,৯০০ টাকা। আর ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ সংস্করণগুলির মূল্য যথাক্রমে ৯৯,০০০ এবং ১,১৯,৯০০ টাকা। আইফোন ১৪ প্লাস মিডনাইট, স্টারলাইট, ব্লু, পার্পল এবং প্রোডাক্ট রেড কালার অপশনে মিলবে।

আইফোন ১৪ প্রো – iPhone 14 Pro

আইফোন ১৪ প্রো-এর ১২৮ জিবি স্টোরেজ সহ বেস ভ্যারিয়েন্টটি ১,২৯,৯০০ টাকায় কেনা যাবে। এছাড়াও, এর ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি মডেলগুলির দাম যথাক্রমে ১,৩৯,৯০০ টাকা, ১,৫৯,৯০০ এবং ১,৭৯,৯০০ টাকা। হ্যান্ডসেটটি স্পেস ব্ল্যাক, সিলভার, গোল্ড এবং ডিপ পার্পল কালার অপশনে পাওয়া যাচ্ছে।

আইফোন ১৪ প্রো ম্যাক্স – iPhone 14 Pro Max

সবশেষে, টপ-এন্ড আইফোন ১৪ প্রো ম্যাক্স-এর ১২৮ জিবি স্টোরেজ সহ বেস ভ্যারিয়েন্টের দাম ১,৩৯,৯০০ টাকা। তবে এটির ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ মডেলগুলি পাওয়া যাবে যথাক্রমে ১,৪৯,৯০০০ টাকা, ১,৬৯,৯০০ টাকা এবং ১,৮৯,৯০০ টাকা মূল্যে। ১৪ প্রো ম্যাক্স স্পেস ব্ল্যাক, সিলভার, গোল্ড এবং ডিপ পার্পল-এই চার কালার অপশনে উপলব্ধ।

ভারতে আইফোন ১৪ সিরিজের লভ্যতা – iPhone 14 Series Availability in India

অনলাইনে আইফোন ১৪

জানা গেছে, কয়েকদিনের মধ্যেই iPhone 14 ভারতে অ্যাপলের অফিসিয়াল ওয়েবসাইট (Apple.com/in)-এ প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে। তবে আশা করা যায়, শীঘ্রই ফ্লিপকার্ট (Flipkart) এবং অ্যামাজন (Amazon)-এর প্ল্যাটফর্মে নতুন আইফোনগুলির জন্য প্রি-অর্ডার প্রক্রিয়া চালু হবে।

অফলাইনে আইফোন ১৪:

অফলাইনের ক্ষেত্রে, ক্রেতারা সারা ভারতের বিভিন্ন প্রান্তে অবস্থিত অ্যাপল স্টোর থেকেই নতুন আইফোন মডেলগুলি কিনতে সক্ষম হবেন। এছাড়াও, iPhone 14 সিরিজের ডিভাইসগুলি রিলায়েন্স ডিজিট্যাল (Reliance Digital), ক্রোমা (Chroma)-এর মতো চেইন স্টোরগুলিতেও উপলব্ধ হবে বলে আশা করা যায়।

আইফোন ১৪-এর লঞ্চ অফার – iPhone 14 Launch Offers

আপাতত অ্যাপল স্টোরে, iPhone 14 এবং 14 Pro মডেলের জন্য এইচডিএফসি (HDFC) ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে ৬,০০০ টাকা পর্যন্ত ৫% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক মিলবে। সেই সাথে iPhone 14 সিরিজের সমস্ত ডিভাইসগুলির জন্য ছয় মাস পর্যন্ত বিনা খরচে ইএমআই (EMI) অপশন রয়েছে। এছাড়াও, অ্যাপল তাদের নির্বাচিত কিছু আইফোন মডেলে ট্রেড-ইন (এক্সচেঞ্জ)-এর জন্য ৫৮,৭৩০ টাকা ছাড় পর্যন্ত অফার করছে৷ ফ্লিপকার্ট এবং অ্যামাজন-এ প্রি-অর্ডারের জন্য iPhone 14 উপলব্ধ হলে আরও অফার পরে প্রকাশ করা হতে পারে।

ভারতে আইফোন ১৪-এর প্রি-অর্ডারের তারিখ – iPhone 14 Pre-order Dates in India

ভারতীয় বাজারে iPhone 14-এর সেল শুরু হচ্ছে ১৬ সেপ্টেম্বর থেকে। তবে, iPhone 14 Plus আগামী ৭ অক্টোবর থেকে পাওয়া যাবে। উভয়ই ৯ সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে। অন্যদিকে, iPhone 14 Pro এবং 14 Pro Max মডেলগুলির প্রি-অর্ডার প্রক্রিয়া শুরু হবে ৯ সেপ্টেম্বর বিকেল ৫:৩০টা থেকে এবং আগামী ১৬ সেপ্টেম্বর থেকে এগুলি কেনার জন্য উপলব্ধ হবে৷

Back to top button