iPhone 15 Pro Max দেখতে কেমন হবে? ভিডিয়ো সামনে আসতেই আহ্লাদে আটখানা Apple প্রেমীরা

iPhone 15 Pro Max Design Revealed

অ্যাপল (Apple)-এর পরবর্তী প্রজন্মের iPhone 15 সিরিজকে নিয়ে ইতিমধ্যেই টেক পাড়ায় জল্পনা তুঙ্গে। নানা ধরণের তথ্যও উঠে এসেছে এই সিরিজটিকে নিয়ে। তারমধ্যে সবচেয়ে বেশি চর্চা হচ্ছে আসন্ন আইফোন মডেলগুলির ডিজাইনের পরিবর্তন নিয়ে। শোনা যাচ্ছে, iPhone 15 সিরিজের ডিজাইনে বেশ বড় কিছু বদল আনতে চলেছে সংস্থা। এগুলিতে চিরাচরিত ফিজিক্যাল বাটনের পরিবর্তে ব্যবহৃত হতে পারে সলিড স্টেট বাটন, আবার লাইটিং পোর্টের বদলে ইউএসবি-সি পোর্টের সংযুক্তির বিষয়টি তো অনেকদিন আগে থেকেই খবরে রয়েছে।

আর এখন সমস্ত তথ্যের ওপর ভিত্তি করে ডিজাইনার আন্তোনিও ডি রোসা iPhone 15 Pro Max এর জন্য একটি প্রাথমিক ডিজাইন তৈরি করেছেন। তার তৈরি কনসেপ্ট মডেলে কম প্রসারিত ক্যামেরা মডিউল এবং রাউন্ডেড বর্ডার সহ একটি ফ্রেমও রয়েছে। আর অবশ্যই 15 Pro Max-এর ডিসপ্লের ওপরে ডায়নামিক আইল্যান্ডটি রয়েছে এবং এটি এবছরের আইফোন সিরিজের প্রতিটি মডেলে থাকবে বলে আশা করা যায়।

প্রকাশ্যে এল iPhone 15 Pro Max-এর কনসেপ্ট ভিডিও

সবার প্রথমেস্মার্টফোনের ডিজাইনের দেখার জন্য সবাই মুখিয়ে থাকে। আর তাই বেশ কিছু ডিজাইনার আসন্ন ফোনগুলির প্রথম থ্রি-ডি রেন্ডার তৈরি করে তাদের সৃজনশীলতা অনুশীলন করার সুযোগ লুফে নেয়। আর এখন সেভাবেই গ্রাফিক ডিজাইনার আন্তোনিও ডি রোসা বহু প্রতীক্ষিত আইফোন ১৫ প্রো ম্যাক্সের একটি কনসেপ্ট তৈরি করেছেন। স্মার্টফোনটির ডিজাইন সম্পর্কে যেসব তথ্যগুলি সামনে এসেছে, তার সাথে অন্যান্য পরিকল্পনাগুলিকে একত্রিত করেছেন।

উদাহরণস্বরূপ, আন্তোনিও ডি রোসা দ্বারা তৈরি আইফোন ১৫ প্রো ম্যাক্সের কনসেপ্ট রেন্ডারে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, এই হ্যান্ডসেটে রাউন্ডেড কোণ সহ টাইটানিয়াম চ্যাসিস থাকবে। এই জল্পনাটি সত্য প্রমাণিত হলে অ্যাপল তাদের ফোনে এটি প্রথম ব্যবহার করতে চলেছে। ডিজাইনারের কল্পিত ১৫ প্রো ম্যাক্স পূর্বসূরি আইফোন ১৪ প্রো ম্যাক্সের থেকেও কিছুটা পাতলা হবে। অ্যাপলের সাম্প্রতিক ফ্ল্যাগশিপের পুরুত্ব ৭.৯ মিলিমিটার। আর পরবর্তী মডেলটি ৭.৪ মিলিমিটার পাতলা হতে পারে।

আবার, নতুন প্রজন্মের আইফোনে ফিজিক্যাল বাটন অপসারণের বিষয়ে মিং-চি কুও বেশ কিছু তথ্য প্রকাশ করেছেন। এই বাটনগুলি হ্যাপটিক ফিডব্যাক প্রদানের জন্য ট্যাপটিক ইঞ্জিন প্রযুক্তি সহ একটি টাচ সারফেসের নীচে সমাহিত করা হবে। এটি আন্তোনিও ডি রোসার জন্য অনুপ্রেরণা হিসাবে কাজ করে। তিনি তার ভিডিওতে এই কনসেপ্টটিকে “বাটারফ্লাই বাটন” হিসেবে উল্লেখ করেছেন।

এছাড়াও, গ্রাফিক ডিজাইনার পূর্ববর্তী প্রজন্মের তুলনায় iPhone 15 Pro Max-এর ক্যামেরা বিভাগের জন্য একটি নতুন ডিজাইনের কল্পনা করেছিলেন। দেখা যাচ্ছে, এতে একটি জুম সেন্সর রয়েছে যা স্মার্টফোনটিতে স্বয়ংক্রিয়ভাবে ফোল্ড করা যাবে। এতে অবশ্যই ডায়নামিক আইল্যান্ডটিও থাকবে, যা এবছর সমস্ত মডেলে উপলব্ধ হতে পারে।