HomeমোবাইলiQOO 10 এর দাম কমল প্রায় সাড়ে 15 হাজার টাকা, নতুন ফ্ল্যাগশিপ ফোন লঞ্চের পর সিদ্ধান্ত

iQOO 10 এর দাম কমল প্রায় সাড়ে 15 হাজার টাকা, নতুন ফ্ল্যাগশিপ ফোন লঞ্চের পর সিদ্ধান্ত

আইকো গত ডিসেম্বরে তাদের ফ্ল্যাগশিপ iQOO 11 সিরিজ চীনে লঞ্চ করেছে। আর এই লেটেস্ট স্মার্টফোনগুলি বাজারে পা রাখার প্রায় একমাস পরে, সে দেশে iQOO 10 সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম কমানো হয়েছে। গত ১৯ জুলাই লঞ্চ হওয়া এই ফোনটির মূল্য সর্বোচ্চ ১,৩০০ ইউয়ান (প্রায় ১৫,৬২০ টাকা) কমেছে বলে আইকোর তরফে নিশ্চিত করা হয়েছে। আসুন চীনে iQOO 10-এর মূল্য হ্রাস সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

চীনের বাজারে iQOO 10-এর দাম কমলো

সংশোধিত মূল্যের প্রসঙ্গে বললে, ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আইকো ১০ এখন চীনে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,৬০০ টাকা)-এ পাওয়া যাবে। এটি ১,৩০০ ইউয়ান (প্রায় ১৫,৬২০ টাকা) মূল্য হ্রাসকে চিহ্নিত করে৷ নতুন অফিসিয়াল ডিসকাউন্টগুলির জন্য সিরিজটির প্রারম্ভিক মূল্য ৩,০০০ ইউয়ানেরও কম হবে। আর, এটি সম্ভব হয়েছে একটি প্রচারমূলক অফারের অংশ হিসাবে চীনা ই-কমার্স প্ল্যাটফর্ম জিংডং-এ অতিরিক্ত ৪০০ (প্রায় ৪,৮০০ টাকা) ইউয়ান ছাড় প্রদানের কারণে।

অন্যদিকে, আইকো ১০-এর অফিসিয়াল মূল্য এখন ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৪০,৭৭০ টাকা)-এ নামিয়ে আনা হয়েছে। ডিসকাউন্ট কুপনের সাহায্যে বেস মডেলটি সর্বনিম্ন ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৬,০০০ টাকা) মূল্যে পাওয়া যাবে। আইকো ১০ ছিল গত বছরের একটি ফ্ল্যাগশিপ গ্রেড মডেল, যাতে ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর এবং সর্বোচ্চ ১,৫০০ নিট পর্যন্ত উজ্জ্বলতা সহ লম্বা ৬.৭৮ ইঞ্চির স্যামসাং ই৫ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে৷ ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত।

ফটোগ্রাফির জন্য, iQOO 10-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, আর সামনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই আইকো হ্যান্ডসেটটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সুতরাং এটি স্পষ্টতই একটি শীর্ষস্থানীয় মডেল যা এখন চীনের ক্রেতাদের জন্য বেশ আকর্ষণীয় মূল্যে উপলব্ধ। তবে, ভারতের বাজারে এখনও iQOO 10 সিরিজের হ্যান্ডসেটগুলি উন্মোচিত হয়নি।

আরও পড়ুন