দুর্ধর্ষ ফিচার যুক্ত iQOO 11 গেমিং ফোনে লঞ্চ হতে চলেছে এই তারিখে, জানুন বিস্তারিত

iQOO 11 launch date confirmed

গতকাল ২ ডিসেম্বর মিড-রেঞ্জ iQOO Neo 7 SE-এর পাশাপাশি iQOO 11 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি লঞ্চ হওয়ার কথা ছিল, কিন্তু তার দুদিন আগেই ইভেন্টটির স্থগিতকরণের বিষয়ে ঘোষণা করে আইকো। তবে এখন, কোম্পানি গতকাল নির্ধারিত লেটেস্ট ফ্ল্যাগশিপ লাইনআপের লঞ্চের সময়সূচী পুনঃনির্ধারণ করেছে। এর পাশাপাশি এও নিশ্চিত করা হয়েছে যে, iQOO 11-এ Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8 Gen 2 প্রসেসর এবং ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। আসুন সব তথ্যগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iQOO 11 বাজারে আসছে আগামী সপ্তাহেই

আইকো ইন্দোনেশিয়ার অফিসিয়াল ইনস্টাগ্রাম (Instagram) হ্যান্ডেল থেকে একটি পোস্ট করে নিশ্চিত করা হয়েছে যে, নতুন আইকো ১১ অবশেষে আগামী ৮ ডিসেম্বর আত্মপ্রকাশ করবে। এর লঞ্চ ইভেন্টটি বিকেল ৪টে (স্থানীয় সময়)-এর সময় অনুষ্ঠিত হবে। তবে, আইকো নিও৭ এসই মডেলটির লঞ্চের বিষয়ে কোনও তথ্য এখনও সামনে আসেনি। তবে, আশা করা যায় এটি একই দিনে বাজারে পা রাখবে।

প্রসঙ্গত, আইকো ১১ হবে নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত প্রথম স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম। এটিকে একটি শক্তিশালী গেমিং ফোন হিসেবে বাজারজাত করা হচ্ছে। অফিসিয়াল টিজার প্রকাশ করেছে যে, স্মার্টফোনটি সর্বাধিক ২কে (2K) রেজোলিউশন সহ ই৬ অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে, যা ১৪৪ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। স্ক্রিনটি একটি এক্সডিআর ইঞ্জিন, ১,৮০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস এবং ১,৪৪০ পালস্ উইদ মডিউলেশন (PWM) ডিমিং সাপোর্ট করবে।

আবার, iQOO 11 ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ সহ আসতে পারে। ফটোগ্রাফির জন্য, এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৮বি (OmniVision OV8B) আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১২ বা ১৩ মেগাপিক্সেলের পোর্ট্রেট স্ন্যাপার অন্তর্ভুক্ত থাকবে৷ iQOO 11 সম্ভবত ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

অন্যদিকে, iQOO Neo 7 SE ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেটের সাথে আত্মপ্রকাশ করবে। হ্যান্ডসেটটি ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Neo 7 SE-তে ১২০ হার্টজ চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।