Homeমোবাইলএকধাক্কায় অনেকটাই সস্তা হল ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার iQOO Neo 6 এর, এত কমে এই প্রথম

একধাক্কায় অনেকটাই সস্তা হল ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার iQOO Neo 6 এর, এত কমে এই প্রথম

ভারতে আইকো নিও ৬ স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ২৯,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। তবে অ্যামাজনে বর্তমানে ফোনটিকে ফ্লাট ২,০০০ টাকার ডিসকাউন্টের সাথে ২৭,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে

আগামী ৭ই ফেব্রুয়ারি iQOO Neo 7 স্মার্টফোনকে ভারতের বাজারে উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে iQOO। আর নতুনের আগমনের আগে পূর্বসূরির বিক্রয় মূল্য হ্রাসের প্রথা বরাবরই অনুসরণ করে এসেছে স্মার্টফোন নির্মাতা সংস্থাগুলি। এবারও তার ব্যতিক্রম হয়নি। উত্তরসূরি iQOO Neo 7 বাজারে আত্মপ্রকাশ করার আগেই পুরোনো-প্রজন্মের iQOO Neo 6 স্মার্টফোনের দাম একধাক্কায় অনেকটাই কমানো হয়েছে। আসলে ই-কমার্স সাইট Amazon সীমিত সময়ের জন্য উক্ত মিড-রেঞ্জের ডিভাইসটিকে আরও ডিসকাউন্ট এবং একাধিক আকর্ষণীয় অফারের সাথে তুলনায় সাশ্রয়ী মূল্যে বিক্রি করার কথা ঘোষণা করেছে। এক্ষেত্রে ২৯,৯৯৯ টাকা প্রারম্ভিক মূল্যের সাথে আসা এই ফোনটিকে এখন প্রায় ২৩,০০০ টাকা ছাড় সহ বিক্রি করা হচ্ছে।

Amazon -এ iQOO Neo 6 স্মার্টফোনের সাথে উপলব্ধ অফার

ভারতে আইকো নিও ৬ স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ২৯,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। তবে অ্যামাজনে বর্তমানে ফোনটিকে ফ্লাট ২,০০০ টাকার ডিসকাউন্টের সাথে ২৭,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। তবে ডিসকাউন্টের পাশাপাশি বেশ কয়েকটি অফারও প্রযোজ্য থাকছে। যেমন, SBI ব্যাঙ্কের কার্ডধারীরা ধার্য মূল্যের উপর আরো ২,২৫০ টাকার ছাড় পেয়ে যাবেন। আবার পুরোনো মোবাইল আপগ্রেড করে এই আইকোর এই হ্যান্ডসেট কিনলে ১৮,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস মিলবে। ফলে ব্যাঙ্ক কার্ড অফ এবং সম্পূর্ণ এক্সচেঞ্জ ভ্যালু হস্তগত করতে পারলে ফোনটিকে মাত্র ৭,৭৪৯ টাকার বিনিময়ে বাড়ি নিয়ে আসা যাবে। এটি দুটি কালার অপশনে এসেছে – ডার্ক নোভা ও সাইবার রেজ।

iQOO Neo 6 স্পেসিফিকেশন

আইকো নিও ৬ ফোনে রয়েছে ৬.৬২-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) E4 AMOLED ডিসপ্লে, যা, ২০:৯ এসপেক্ট রেশিও, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য আইকো নিও ৬ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। আবার, অপারেটিং সিস্টেম হিসাবে আইকো আনীত এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। আর নিরাপত্তার জন্য এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

iQOO Neo 6 ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল প্লাস জিডাব্লিউ১পি প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঞ্জেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। অন্যদিকে, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। তদুপরি, উক্ত ডিভাইসে লিকুইড কুলিং ইউপার কুলিং সিস্টেম উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Neo 6 স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন