iQOO Neo 7 সামনের মাসেই লঞ্চ হচ্ছে, এরপরেই বাজার কাঁপাতে আসছে iQOO 11 ও Vivo X90

প্রকাশ্যে এল iQOO Neo 7, iQOO 11 এবং Vivo X90 সিরিজের লঞ্চের টাইমলাইন

iQoo Neo 7 May launch in China in October

স্মার্টফোন নির্মাতা ভিভো (Vivo)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড আইকো (iQOO) বর্তমানে তাদের Neo সিরিজের অধীনে iQOO Neo 7 হ্যান্ডসেটটি এবং পরবর্তী প্রজন্মের iQOO 11 সিরিজটি বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সম্প্রতি কোম্পানির ভাইস প্রেসিডেন্টও সোশ্যাল মিডিয়ায় এই ডিভাইসগুলির আগমনের বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন। আর এখন, এক সুপরিচিত টিপস্টার জানিয়েছেন যে, Dimensity 9000+ প্রসেসর চালিত iQOO Neo 7 অক্টোবরে চীনে লঞ্চ হবে। এছাড়াও, টিপস্টার দাবি করেছেন যে নভেম্বরে iQOO 11 লাইনআপটি এবং ডিসেম্বরে Vivo X90 সিরিজটি বাজারে পা রাখবে। তবে, এই হ্যান্ডসেটগুলির লঞ্চের বিষয়ে ভিভোর পক্ষ থেকে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

প্রকাশ্যে এল iQOO Neo 7, iQOO 11 এবং Vivo X90 সিরিজের লঞ্চের টাইমলাইন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট (Weibo)-এ তার সাম্প্রতিক পোস্টে দাবি করছেন যে, আইকো নিও ৭ ফোনটি অক্টোবর মাসে চীনে লঞ্চ হবে এবং এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০+ প্রসেসরটি ব্যবহার করা হবে। এর আগে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, এই আইকো হ্যান্ডসেটটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ফুল-এইচডি+ ডিসপ্লের সাথে আসবে।

এছাড়া, iQOO Neo 7-এ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ভি (Sony IMX766V) প্রাইমারি সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। Neo 7 সম্ভবত ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, এতে একটি অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, আইআর ব্লাস্টার এবং এনএফসি সাপোর্ট থাকতে পারে। বাকি স্পেসিফিকেশনগুলি জুলাইতে লঞ্চ হওয়া iQOO 10-এর মতোই হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে, অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত iQOO 11 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি নভেম্বরে চীনে আসবে বলে জানা গেছে। কোয়ালকম একই সময়ে এই দ্বিতীয় প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ সিরিজের চিপসেটটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। এর আগে, ডিজিট্যাল চ্যাট স্টেশনই দাবি করেছিলেন যে, এই লাইনআপের প্রো ভ্যারিয়েন্টে ২কে (2K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ফ্লেক্সিবল ডিসপ্লে থাকবে।

অবশেষে, ভিভো ডিসেম্বরে Vivo X90 সিরিজের দুটি সংস্করণ উন্মোচন করতে পারে – একটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯ সিরিজের চিপসেট থাকবে এবং অন্যটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা চালিত হবে। সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Vivo X90 Pro+ মডেলে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপটি ব্যবহার করা হবে। এই ভিভো ফোনে উচ্চ-গতির এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ থাকতে পারে। এটিতে একটি ১-ইঞ্চির ক্যামেরা সেন্সর এবং একটি টেলিফটো ক্যামেরা থাকবে বলেও আশা করা হচ্ছে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in Technology.