তিনে তিন! আকর্ষণীয় ডিসপ্লে, দারুণ ক্যামেরা ও দমদার প্রসেসর নিয়ে আসছে iQOO Neo 7 SE

আইকো সম্প্রতি চীনের মার্কেটে iQOO Neo 7 লঞ্চ করেছে, যা MediaTek Dimensity 9000+ চিপসেট দ্বারা চালিত। শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডটি স্ট্যান্ডার্ড মডেলটি লঞ্চ করার পর Neo 7 সিরিজের অধীনে আরও দুটি নতুন ফোন লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে। এগুলি হল iQOO Neo 7s এবং iQOO Neo 7 SE৷ তারমধ্যে 7s মডেলটিতে Snapdragon 8 Plus Gen 1 চিপসেটটি থাকবে বলে আশা করা হচ্ছে। আবার সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Neo 7 SE-তে একটি নতুন চিপসেট ব্যবহার করা হবে। আর এখন সোশ্যাল মিডিয়ায় এই ডিভাইসটির একটি পোস্টার ফাঁস হয়েছে, যা প্রকাশ করেছে যে এর ডিজাইনটি iQOO Neo 7 SE-এর মতোই হবে। চলুন তাহলে পোস্টারটি থেকে আপকামিং আইকো ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

সামনে এল iQOO Neo 7 SE- এর নতুন পোস্টার

নতুন আইকো নিও ৭ এসই-এর একটি পোস্টার চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এ প্রকাশিত হয়েছে। ফাঁস হওয়া পোস্টারটি প্রদর্শন করে যে, নিও ৭ এসই-এর রিয়ার ক্যামেরা মডিউলটি গত মাসে লঞ্চ হওয়া নিও ৭-এর অনুরূপ। পোস্টার অনুযায়ী, ডিভাইসটি অরেঞ্জ, লাইট ব্লু বা ব্ল্যাক- কালার অপশনে বাজারে পা রাখবে। আবার, গত সপ্তাহে একটি ফাঁস হওয়া রেন্ডার থেকে জানা গিয়েছিল যে, আইকো নিও৭ এসই-এর স্ক্রিনের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। এটি একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত ওলেড (OLED) প্যানেল হবে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ওয়েইবোতে ফাঁস হওয়া পোস্টারটি প্রকাশ করে যে, নতুন আইকো নিও ৭ এসই-তে একটি ই৫ অ্যামোলেড ডিসপ্লে থাকবে। ডিভাইসটি অঘোষিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট দ্বারা চালিত হবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে।

আবার, এই হ্যান্ডসেটের প্রাইমারি ক্যামেরা লেন্সটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে বলে জানা গেছে। একটি সাম্প্রতিক ওয়েইবো (Weibo) পোস্টে, সুপরিচিত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, iQOO Neo 7 SE-তে স্ট্যান্ডার্ড Neo 7-এ উপলব্ধ সনি আইএমএক্স৭৬৬ ক্যামেরা সেন্সরটি না থাকার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে। এছাড়া iQOO Neo 7 SE চারটি কনফিগারেশনে আসতে পারে, এগুলি হল ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ, এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ।

উল্লেখ্য, যেহেতু iQOO Neo 7 SE চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) এবং টেনা (TENAA) কর্তৃপক্ষের কাছ থেকে ইতিমধ্যেই অনুমোদন লাভ করেছে, তাই এটি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন সম্প্রতি এও উল্লেখ করেছেন যে, Neo 7 SE মডেলটি Neo 7s-এর আগে লঞ্চ হতে পারে, খুব সম্ভবত ডিসেম্বরের মাঝামাঝিতেই।