১৬ জিবি র‌্যামের সাথে ফ্ল্যাগশিপ প্রসেসর, iQOO Neo 7 SE ফোনের দাম সহ সব তথ্য সামনে এল

iQOO Neo 7 SE ফোনের রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি শ্যুটার সহ ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর সামনের দিকে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে

iQOO Neo 7 SE spotted on China Telecom

আগামী ২রা ডিসেম্বর হোম-মার্কেটে iQOO 11 নামক একটি নতুন স্মার্টফোন সিরিজ লঞ্চ করার জন্য বর্তমানে প্রস্তুতি নিচ্ছে টেক ব্র্যান্ড iQOO। আর এই একই তারিখে সংস্থাটি iQOO Neo 7 SE নামের আরেকটি নয়া মডেল উন্মোচন করবে বলেও নিশ্চিত করেছে, যা নতুন Dimensity 8200 চিপসেটের সাথে আসা প্রথম স্মার্টফোন হবে। তবে এতদিন আসন্ন এই ফোনের চিপসেট সংক্রান্ত তথ্য সামনে এলেও, অন্যান্য ফিচার জানা যায়নি। তবে এখন অর্থাৎ অফিসিয়াল লঞ্চের ঠিক ৩দিন আগেই ডিভাইসটিকে চীনা টেলিকম (China Telecom) সংস্থার ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে। যার দরুন এর যাবতীয় ফিচার এখন জানা গেছে। চলুন আপকামিং iQOO Neo 7 SE স্মার্টফোনের সম্ভাব্য কনফিগারেশন, দাম ও কালার ভ্যারিয়েন্ট সম্পর্কে জেনে নেওয়া যাক।

আইকো নিও ৭ এসই-এর স্পেসিফিকেশন (iQOO Neo 7 SE specifications)

টিপস্টার টেকগোয়িং সর্বপ্রথম আইকো নিও ৭ এসই স্মার্টফোনকে চীনা টেলিকমের লিস্টিংয়ে স্পট করেন। লিস্টিং অনুসারে, আলোচ্য মডেলটির পরিমাপ ১৬৪.৮১x৭৬.৯x৮.৫৮ মিমি এবং ওজন প্রায় ১৯৩ গ্রাম হবে। এতে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে থাকবে। লিস্টিংয়ে আরো উল্লেখ আছে যে, এই ডিভাইসকে একাধিক র‌্যাম ও স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হবে। যেমন- ৮ জিবি / ১২ জিবি / ১৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজ। তদুপরি, এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩,০ (OriginOS 3.0) কাস্টম স্কিন আসবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, iQOO Neo 7 SE ফোনের রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি শ্যুটার সহ ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর সামনের দিকে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে। নিরাপত্তার জন্য এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে এবং ফোনটি NFC সাপোর্ট অফার করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য আইকো আনীত ডিভাইসে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহৃত হবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। এই স্মার্টফোনে একটি IR ব্লাস্টারও থাকবে, যেটিকে টিভি বা হোম অ্যাপ্লায়েন্সের জন্য রিমোর্টে রূপান্তর করে ব্যবহার করা যেতে পারে।

আইকো নিও ৭ এসই-এর দাম ও কালার অপশন (iQOO Neo 7 price & color options)

আপকামিং আইকো নিও ৭ এসই স্মার্টফোনকে একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ করা হবে। এগুলি হবে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ, এবং ১৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। উল্লেখিত এই মডেলগুলির সম্ভাব্য বিক্রয় মূল্য যথাক্রমে ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৪০০ টাকা), ২,৫৯৯ ইউয়ান (প্রায় ২৯,৭০০ টাকা), ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩১,৯০০ টাকা) এবং ৩,০৯৯ ইউয়ান (প্রায় ৩৫,৪০০ টাকা) রাখা হতে পারে। আর কালার অপশনের ক্ষেত্রে এটি – গ্যালাক্সি, ইলেকট্রিক ব্লু এবং ইন্টারস্টেলার ব্ল্যাক কালার অপশনের সাথে পাওয়া যাবে।