নামি-দামি স্মার্টফোনকেও দেবে টেক্কা, প্রকাশ্যে iQOO Neo 9 Pro-এর ক্যামেরায় তোলা ছবি

আইকো আগামী ২২ ফেব্রুয়ারি ভারতে iQOO Neo 9 Pro লঞ্চ করতে চলেছে৷ লঞ্চের কয়েক সপ্তাহ আগে থেকেই ক্রেতাদের আকৃষ্ট করার লক্ষ্যে কোম্পানির তরফে ফোনটির একাধিক প্রোমোশনাল টিজার প্রকাশ করা হয়েছে। এমনকি, সম্প্রতি আইকো মুম্বাইতে একটি মিডিয়া ইভেন্টে ক্যামেরা স্পেসিফিকেশন প্রকাশ করেছে৷ সেখানে উপস্থিত ব্যক্তিরা iQOO Neo 9 Pro ব্যবহার করে ফটো এবং ভিডিও তোলার সুযোগ পেয়েছিলেন, যার স্যাম্পেল জনসমক্ষে এসেছে এবং যথেষ্ট আশাব্যঞ্জক বলা যায়। আইকো তাদের আপকামিং হ্যান্ডসেটের ক্যামেরার ক্ষেত্রে কি কি উন্নতি অফার করতে চলেছে, আসুন জেনে নেওয়া যাক।

সামনে এল iQOO Neo 9 Pro-এর ক্যামেরা স্যাম্পল

দুই দিনের ইভেন্টে আইকো নিও ৯ প্রো-এর প্রধান ক্যামেরা, পোর্ট্রেট মোড এবং নাইট মোডের ক্ষমতা প্রদর্শন করা হয়েছে। নমুনা ছবিগুলিতে এই দুই মোডের ফলাফলগুলি উঠে এসেছে। জানিয়ে রাখি, নিও ৯ প্রো-এ এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯২০ প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। এটি একই প্রাইমারি ক্যামেরা, যা ভিভো এক্স১০০-এ উপলব্ধ। প্রধান ক্যামেরার সাথে ১১৬ ডিগ্রীর ফিল্ড-অফ-ভিউ (FOV) সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স রয়েছে।

iQOO Neo 9 Pro

আইকো নিও ৯ প্রো-এর পোর্ট্রেট মোড ইউজারদের ১x এবং ২x ফোকাল লেন্থের মধ্যে পরিবর্তন করতে দেয়। রাতের বেলা বা যেখানে কম আলো রয়েছে, এমন স্থানে উন্নত ফটোগ্রাফি এক্সপেরিয়েন্সের জন্য, ব্যবহারকারীরা সুপার নাইট ভিশন মোড ব্যবহার করতে পারেন, যা কম আলোর পরিস্থিতিতে আরও বেশি ডিটেইলস অফার করবে।

অন্যান্য স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে, কোম্পানি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে iQOO Neo 9 Pro-এ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড এলটিপি (AMOLED LTP) প্যানেল থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটিতে Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট ব্যবহৃত হবে এবং উন্নত গেমিং এক্সস্পেরিয়েন্সের জন্য iQOO Q1 সুপারকম্পিউটিং চিপও উপস্থিত থাকবে।

এছাড়া, iQOO Neo 9 Pro দুটি ভ্যারিয়েন্টে ভারতীয় বাজারে আসবে বলে জানা গেছে – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। ফোনটি ১২ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যামও অফার করবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, iQOO Neo 9 Pro-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১৬০ এমএএইচ ব্যাটারি মিলবে। আইকো এই হ্যান্ডসেটটিকে ফায়ারি রেড এবং কনকারর ব্ল্যাক- এই দুই কালারে লঞ্চ করবে।