মোবাইল

দেশের সবচেয়ে সস্তা 5G ফোনের সেল শুরু হল আজ থেকে, পাওয়া যাবে হাজার টাকা ডিসকাউন্ট

চলতি বছরের শুরুর দিকে ‘ইন্ডিয়া মোবাইল কংগ্রেস’ ইভেন্ট চলাকালীন দেশীয় টেক ব্র্যান্ড Lava ভারতীয় গ্রাহকদের জন্য Blaze 5G নামক একটি নয়া স্মার্টফোন চালু করার ঘোষণা করেছিল। পরবর্তীতে চলতি মাসের ৭ তারিখে ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয় উক্ত মডেলটি। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১৫ই নভেম্বর সংস্থাটি তাদের এই সাশ্রয়ী মূল্যের 5G মডেলটিকে ই-কমার্স সাইট Amazon -এর মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করলো। আর সেল অফার হিসেবে ফোনটি ফ্লাট ১,০০০ টাকা ছাড়ের সাথে পাওয়া যাবে বলে জানানো হয়েছে। যার দরুন এটিকে এখনো পর্যন্ত লঞ্চ হওয়া সবচেয়ে সস্তার 5G স্মার্টফোন বলা হচ্ছে। কেননা এত কম দামে এতদিন কোনো চীনা টেক ব্র্যান্ড 5G হ্যান্ডসেট আনেনি। চলুন Lava Blaze 5G স্মার্টফোনের দাম, লভ্যতা, সেল অফার এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক…

ভারতে লাভা ব্লেজ ৫জি -এর দাম ও ফার্স্ট সেল অফার (Lava Blaze 5G Price & First Sale Offers in India)

ভারতে লাভা ব্লেজ ৫জি স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা। তবে ‘লঞ্চ ডে অফার’ -এর অংশ হিসাবে প্রথম সেলে এটিকে ফ্লাট ১,০০০ টাকা ডিসকাউন্ট সহ ৯,৯৯৯ টাকায় বিক্রি করা হবে। সর্বোপরি, সংস্থাটি তাদের এই নয়া ফোনের সাথে হোম সার্ভিসও দেবে। আগ্রহীরা আজ এই মুহূর্ত থেকেই ই-কমার্স ওয়েবসাইট Amazon India থেকে লাভা ব্লেজ ৫জি কিনতে পারবেন।

লাভা ব্লেজ ৫জি -এর স্পেসিফিকেশন (Lava Blaze 5G Specifications)

• লাভা ব্লেজ ৫জি ফোনে আছে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে, যা ওয়াইডভিন এল১ (Widevine L1) সমর্থন করে।

• পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

• এই ফোনকে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম সহ পাওয়া যাবে। আবার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ৫জি ফোনে অতিরিক্ত ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আর স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টেরাবাইট পর্যন্ত বাড়াতে যাবে।

• ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, নয়া লাভা ব্লেজ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এই রিয়ার ক্যামেরা ২কে (2k) ফরম্যাটে ভিডিও রেকর্ড করতে সমর্থ। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

• কানেক্টিভিটির জন্য উক্ত মডেলে সামিল রয়েছে – ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

• অন্যদিকে পাওয়ার ব্যাকআপের কথা বললে, লাভা ব্লেজ ৫জি স্মার্টফোনে আছে একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

• নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার বিদ্যমান।

Back to top button