HomeমোবাইলLava Blaze 5G: দাম ১০ হাজার টাকার কম, ৫০ এমপি ক্যামেরার নয়া ৫জি ফোন লঞ্চ করল লাভা

Lava Blaze 5G: দাম ১০ হাজার টাকার কম, ৫০ এমপি ক্যামেরার নয়া ৫জি ফোন লঞ্চ করল লাভা

Lava Blaze 5G ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

আজ ভারতে লঞ্চ হল Lava Blaze 5G। চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ইভেন্টে এই ফোনের উপর থেকে পর্দা সরানো হয়েছে। এটি কিছুদিন আগে বাজারে আসা Lava Blaze Pro এর উত্তরসূরী। নয়া এই ৫জি ফোনে আছে এইচডি প্লাস ডিসপ্লে ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। এছাড়া এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। উল্লেখ্য, Lava Blaze 5G হল কোম্পানির দ্বিতীয় 5G ফোন, এর আগে সংস্থাটি Lava Agni 5G লঞ্চ করেছিল।

লাভা ব্লেজ ৫জি দাম – Lava Blaze 5G Price in India

লাভা ব্লেজ ৫জি ফোনের দাম এখনও জানা যায়নি। তবে কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, এর মূল্য ১০ হাজার টাকার কম রাখা হবে। ফলে বলা যায়, ভারতের সবথেকে সস্তা ৫জি ফোন এটি। ফোনটি ব্লু ও গ্রীন কালারে পাওয়া যাবে।

লাভা ব্লেজ ৫জি স্পেসিফিকেশন ও ফিচার – Lava Blaze 5G Specifications and Features

লাভা ব্লেজ ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এর পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে। ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, লাভা ব্লেজ ৫জি ফোনের পিছনে তিনটি ক্যামেরা সেন্সর উপস্থিত। এগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ডেপ্থ সেন্সর ও একটি ম্যাক্রো সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য Lava Blaze 5G ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আবার এতে ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। এছাড়া ফোনটি মাইক্রো এসডি কার্ড স্লট সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে।

এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য Lava Blaze 5G ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

আরও পড়ুন