Homeমোবাইলসস্তায় বাজারে কাঁপাতে আজ লঞ্চ হচ্ছে Lava Blaze NXT, থাকবে শক্তিশালী ব্যাটারি সহ ডুয়েল ক্যামেরা

সস্তায় বাজারে কাঁপাতে আজ লঞ্চ হচ্ছে Lava Blaze NXT, থাকবে শক্তিশালী ব্যাটারি সহ ডুয়েল ক্যামেরা

লঞ্চের কয়েক ঘন্টা আগেই টিপস্টার সুধাংশু আম্ভোরে, Lava Blaze NXT স্মার্টফোনের ফিচার অনলাইনে ফাঁস করেছেন। তার দাবি অনুসারে, এই আপকামিং ফোনটি মূলত বিদ্যমান লাভা ব্লেজ ফোনের একটি নতুন চিপসেট ভ্যারিয়েন্ট

দেশীয় টেক ব্র্যান্ড Lava সম্প্রতি ভারতের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের 5G ফোন হিসাবে Lava Blaze 5G লঞ্চ করেছে। আর এখন জানা যাচ্ছে, সংস্থাটি Lava Blaze NXT নামক তাদের পরবর্তী নয়া হ্যান্ডসেটকে আজ মধ্যরাতে উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। এক্ষেত্রে এই আপকামিং মডেলটির একটি ল্যান্ডিং পেজ ইতিমধ্যেই ই-কমার্স সাইট Amazon India -এর অফিসিয়াল ওয়েবসাইটে লাইভ হয়েছে। যার দরুন আমরা ফোনটির ডিজাইনের ঝলক দেখতে পেয়েছি এবং একই সাথে লঞ্চ সম্পর্কেও অবগত হয়েছি। সর্বোপরি এক প্রখ্যাত টিপস্টারের হাত ধরে আজই Lava এর এই লেটেস্ট ডিভাইসের কয়েকটি কী-ফিচার প্রকাশ্যে এসেছে।

অ্যামাজনে উপলব্ধ আপকামিং Lava Blaze NXT স্মার্টফোনের টিজার ইমেজে, আলোচ্য মডেলের রিয়ার প্যানেলের ঝলক দেখা গেছে। যদিও ছবিটি স্পষ্ট না হওয়ায় ক্যামেরা মডিউল কিরূপ হবে তা জানা সম্ভব হয়নি। যাইহোক টিজার পোস্টারে প্রদত্ত তথ্যাদি অনুসারে, ব্লেজ-সিরিজের এই লেটেস্ট ডিভাইসটিকে ভারতে ২৫শে নভেম্বর মধ্যরাত ১২টা (A.M) নাগাদ অফিসিয়াল করা হবে।

Lava Blaze NXT 1

প্রসঙ্গত আনুষ্ঠানিক লঞ্চের কয়েক ঘন্টা আগেই টিপস্টার সুধাংশু আম্ভোরে, লাভা ব্লেজ এনএক্সটি স্মার্টফোনের ফিচার অনলাইনে ফাঁস করেছেন। তার দাবি অনুসারে, এই আপকামিং ফোনটি মূলত বিদ্যমান লাভা ব্লেজ ফোনের একটি নতুন চিপসেট ভ্যারিয়েন্ট। আসুন টিপস্টার লাভা ব্লেজ এনএক্সটি সম্পর্কে কি কি জানিয়েছে দেখে নিই…

Lava Blaze NXT -এর স্পেসিফিকেশন এবং দাম (সম্ভাব্য)

লাভা ব্লেজ এনএক্সটি স্মার্টফোনে একটি ৬.৫-ইঞ্চির IPS LCD ডিসপ্লে প্যানেল থাকবে, যা এইচডি প্লাস রেজোলিউশন এবং ২০:৯ এসপেক্ট রেশিও অফার করবে। পূর্বসূরি লাভা ব্লেজে ৫জি ফোনে হেলিও এ২২ (Helio A22) চিপসেট উপলব্ধ। কিন্তু আপকামিং ব্লেজ এনএক্সটি মডেলটি আরও উন্নত অর্থাৎ হেলিও জি৩৭ (Helio G37) প্রসেসরের সাথে আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ১০ ওয়াট চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। অন্যদিকে ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে আপকামিং Blaze NXT ফোনে একটি ৮-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ১৩-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমন্বিত ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হতে পারে। ডিভাইসটি ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ আসবে।

টিপস্টার আরও দাবি করেছেন যে, লাভা ব্লেজ এনএক্সটি ফোনের ডিজাইন হুবহু পূর্বসূরি লাভা ব্লেজ ৫জি -এর মতোই হবে এবং এর দাম সম্ভবত ১০,০০০ টাকার কম রাখা হবে।

প্রসঙ্গত, বিদ্যমান ব্লেজ ৫জি ফোনের ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজকে ১০,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। কিন্তু এখন এটিকে ভারতে ৮,৬৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন