মোবাইল

Motorola আনছে একজোড়া দারুণ 5G ফোন, লঞ্চের আগে পুরো স্পেসিফিকেশন ফাঁস

মোটোরোলা (Motorola) শীঘ্রই বিশ্ব বাজারে Moto G53 নামে একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। শোনা যাচ্ছে যে, এই হ্যান্ডসেটটির সাথে Moto G73 নামে আরেকটি ডিভাইসও বাজারে পা রাখবে। এই দুটি Moto G-সিরিজের ডিভাইস সম্প্রতি বিভিন্ন সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করলেও ব্র্যান্ডের পক্ষ থেকে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি। তবে তার আগেই Moto G53 এবং Moto G73-এর ডিজাইনের পাশাপাশি স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে। আসুন তাহলে এই আপকামিং মোটোরোলা ফোনগুলির প্রধান বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Moto G53 এবং Moto G73-এর স্পেসিফিকেশন

দ্য টেক আউটলুক জানিয়েছে, মোটো জি৫৩-এর গ্লোবাল মডেলে এর চীনা সংস্করণটির থেকে ভিন্ন স্পেসিফিকেশন দেখা যাবে। এতে ১,৬০০× ৭২০ পিক্সেলের রেজোলিউশন, ২৬৯ পিপিআই পিক্সেল ঘনত্ব এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৪জিবি/৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, Moto G53-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করতে পারে। আর সেলফির জন্য, একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G53 শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা শুধুমাত্র ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এই ৫জি ফোনটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি স্টেরিও স্পিকার সেটআপও অফার করবে। সবশেষে, ডিভাইসটির পরিমাপ ১৬২.৭ × ৭৪.৬৬ × ৮.১৯ মিলিমিটার এবং ওজন ১৮৩ গ্রাম হতে পারে।

অন্যদিকে, Moto G73-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ (২,৪০০ × ১,০৮০ পিক্সেল) রেজোলিউশন এবং ৪০৫ পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করবে। ডিভাইসটি শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যার সাথে সম্ভবত সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ যুক্ত থাকবে। Moto G73 অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে জানা গেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G73-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। তবে, এতে কোনও ম্যাক্রো সেন্সর পাওয়া যাবে না। সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G73 হ্যান্ডসেটে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এটিতে স্টেরিও স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকও অন্তর্ভুক্ত থাকবে।

Back to top button