বাজারে আসার আগেই Motorola-র নতুন ফোনের দাম ও সব স্পেসিফিকেশন প্রকাশ্যে

Moto G53 Full Specifications Leaked

মোটোরোলা (Motorola) বর্তমানে তাদের Moto G-সিরিজের অধীনে নতুন কয়েকটি স্মার্টফোন বাজারে লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এই লাইনআপের দুটি আসন্ন হ্যান্ডসেট হল Moto G53 5G এবং G73 5G। লেনোভো (Lenovo) অধীনস্থ ব্র্যান্ডটি উভয় ডিভাইসই শীঘ্রই বাজারে উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। যদিও, এগুলির আনুষ্ঠানিক লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। তবে, ইতিমধ্যেই অনলাইনে Moto G53 5G এবং G73 5G-এর সম্পর্কে বিভিন্ন তথ্য ফাঁস হতে শুরু করেছে, যা দেখে উল্লিখিত স্মার্টফোনগুলির লঞ্চ আসন্ন বলে মনে করা হচ্ছে। আর এখন আবার একটি রিপোর্টের মাধ্যমে G53 5G সম্বন্ধে আরও কিছু নতুন তথ্য প্রকাশ্যে এসেছে, আসুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Moto G53 5G মূল্য এবং স্পেসিফিকেশন

প্রাইসবাবা পারস গুগলানিকে উদ্ধৃত করে, মোটো জি৫৩ ৫জি-এর স্পেসিফিকেশন, মূল্যের বিবরণ এবং ফিচারগুলি প্রকাশ করা হয়েছে৷ এই ফোনটি বিশ্ব বাজারে একটি মিড-রেঞ্জ ডিভাইস হিসেবে আত্মপ্রকাশ করবে। রিপোর্টে বলা হয়েছে যে, ফোনটি ইউরোপের মার্কেটে একমাত্র ৪ জিবি র‍্যাম অপশনে লঞ্চ হবে এবং এতে ১২৮ স্টোরেজ থাকবে। লঞ্চের সময় হ্যান্ডসেটটির দাম রাখা হতে পারে ২০৯ ইউরো (প্রায় ১৮,৫০০ টাকা)।

আবার, এই রিপোর্টে মোটো জি৫৩ ৫জি-এর কিছু মূল স্পেসিফিকেশনও প্রকাশ হয়েছে। যেমন এতে ৬.৫৩ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর ফ্রন্ট ক্যামেরার জন্য স্ক্রিনের ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে। মোটো জি৫৩ ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০প্লাস ৫জি প্রসেসর দ্বারা চালিত হবে, এই চিপটির সর্বোচ্চ ক্লক স্পিড ২.২ গিগাহার্টজ। আর অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও থাকবে, যার মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করা যাবে।

এছাড়া, ফটোগ্রাফির জন্য Moto G53 5G-এর রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনটির সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক লেটেস্ট মাইইউএক্স (MyUX) ইউজার ইন্টারফেসে রান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, G53 5G-এ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যবহার করা হবে। ডিভাইসটি একটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকও অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও, G53 5G ডলবি অ্যাটমোস সাপোর্ট সহ স্টেরিও স্পিকার অফার করবে এবং এতে পলিকার্বোনেট বিল্ড থাকবে। সবশেষে, ফোনটির পরিমাপ ১৬২.৭ x ৭৪.৬৬ x ৮.১৯ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮০ গ্রাম হবে বলে মনে করা হচ্ছে।