Moto G73 5G, G53 5G আকর্ষণীয় ফিচার সহ বাজারে এল, দাম-স্পেসিফিকেশন জেনে নিন

Moto G73 5G G53 5G Launched

মোটোরোলা (Motorola) তাদের G-সিরিজের অধীনে আজ (২৪ জানুয়ারি) বিশ্বের বাজারে বেশ কিছু নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, এগুলি হল- G73 5G, G53 5G, G23 এবং G13। এর মধ্যে Moto G73 5G হল লাইনআপের সবচেয়ে প্রিমিয়াম ডিভাইস। এটি গত বছর লঞ্চ হওয়া G72-এর উত্তরসূরি হিসেবে এসেছে। লেটেস্ট মডেলটিতে তার পূর্বসূরীর তুলনায় আপগ্রেডেড স্পেসিফিকেশন রয়েছে। অন্যদিকে, Moto G53 5G হ্যান্ডসেটটি গত মাসেই চীনে আত্মপ্রকাশ করেছিল, আর এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি একই স্পেসিফিকেশন সহ এসেছে। Moto G73 5G এবং G53 5G উভয়ই ফুলএইচডি+ ডিসপ্লে এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। তবে, উচ্চতর G73 5G মডেলটি MediaTek Dimensity 930 চিপসেটের সাথে এলেও, G53 5G ফোনটি Qualcomm Snapdragon 480+ প্রসেসর দ্বারা চালিত। আসুন তাহলে এই দুই হ্যান্ডসেটের দাম, ফিচার ও স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Motorola G73 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

মোটোরোলা জি৭৩ ৫জি ফোনটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লের সাথে এসেছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লের ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি সেন্টার্ড পাঞ্চ-হোল কাটআউট এবং নীচে একটি পুরু চিন রয়েছে। ডিভাইসটি ডলবি অ্যাটমস দ্বারা টিউন করা স্টেরিও স্পিকার বর্তমান। নিরাপত্তার জন্য, এর পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও এম্বেড করা রয়েছে। মোটো জি৭৩ ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজের সাথে সংযুক্ত।

ফটোগ্রাফির জন্য, Moto G73 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত বর্গাকার ক্যামেরা মডিউলের মধ্যে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স যুক্ত রয়েছে। এতে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি স্ন্যাপারও বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, G73 5G-এ ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ইউজার ইন্টারফেসে রান করে।

Moto G53 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

Moto G53 5G হ্যান্ডসেটে G73 5G-এর মতোই ডিসপ্লে, ব্যাটারি ক্ষমতা এবং চার্জিং গতি রয়েছে৷ তবে, এই ডিভাইসটির ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। Moto G53 5G কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর দ্বারা চালিত। এটি ৪ জিবি/৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি / ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত।

Motorola G73 5G এবং Moto G53 5G-এর মূল্য ও লভ্যতা

গ্লোবাল মার্কেটে মোটোরোলা জি৭৩ ৫জি-এর দাম শুরু হচ্ছে ২৯৯ ইউরো (প্রায় ২৬,৫০০ টাকা) থেকে। যেখানে মোটো জি৫৩ ৫জি-এর প্রারম্ভিক মূল্য ২৪৯ ইউরো (প্রায় ২২,১০০ টাকা)। আগেরটি মিডনাইট ব্লু এবং লুসেন্ট হোয়াইট কালারে অপশনে পাওয়া যাবে এবং পরবর্তীটি পেল পিঙ্ক, ইঙ্ক ব্লু এবং আর্কটিক সিলভার-এই তিনটি কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে। উভয় স্মার্টফোনই আজ থেকে ইউরোপে বিক্রির জন্য উপলব্ধ হবে এবং আগামী সপ্তাহে লাতিন আমেরিকা এবং এশিয়ার বাজারেও বাজারে আসবে।