HomeমোবাইলMotorola Edge 30 Ultra: এবার ভারতে আসছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন, কবে জেনে নিন

Motorola Edge 30 Ultra: এবার ভারতে আসছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন, কবে জেনে নিন

এখন এক সুপরিচিত টিপস্টার আসন্ন Motorola Edge 30 Ultra-এর একটি টিজার অনলাইনে শেয়ার করেছেন, যা এর লঞ্চের তারিখটি প্রকাশ করেছে

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা (Motorola) চলতি বছরে তাদের Edge সিরিজের অধীনে একাধিক হ্যান্ডসেট বাজারে লঞ্চ করেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল গত জানুয়ারিতে লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ রেঞ্জের Motorola Edge 30 Pro এবং এপ্রিল মাসে বাজারে আত্মপ্রকাশ করা মিড-রেঞ্জের Motorola Edge 30। আর এখন সংস্থা এই লাইনআপে অন্তর্ভুক্ত Edge 30 Ultra নামে আরেকটি স্মার্টফোন বিশ্বব্যাপী বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ডিভাইসটিকে সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্স (BIS)-এর ডেটাবেসে দেখা গেছে, যা থেকে মনে করা হচ্ছে যে এটি শীঘ্রই ভারতের বাজারে উন্মোচিত হবে। আবার এখন এক সুপরিচিত টিপস্টার আসন্ন Motorola Edge 30 Ultra-এর একটি টিজার অনলাইনে শেয়ার করেছেন, যা এর লঞ্চের তারিখটি প্রকাশ করেছে। চলুন ফাঁস হওয়ার টিজারটি থেকে কি কি তথ্য সামনে এল, সেগুলি সম্পর্কে বিস্তারিতভাবে নেওয়া যাক।

Motorola Edge 30 Ultra ভারতের বাজারে আসতে পারে আগামী সপ্তাহেই

টিপস্টার অভিষেক যাদব জনপ্রিয় ভারতীয় ই-কমার্স প্লাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এ নতুন মোটোরোলা এজ ৩০ আল্ট্রা-এর একটি টিজার স্পট করেছেন, যেটি তিনি তার সাম্প্রতিক টুইটে শেয়ার করেছেন। এই টিজারটি প্রকাশ করেছে যে, এজ ৩০ আল্ট্রা ভারতে আগামী ১০ সেপ্টেম্বর দুপুর ১ টায় লঞ্চ হবে।

যদিও, টিজারে দেখতে পাওয়া ছবিটি মোটোরোলা এজ ৩০ আল্ট্রা-এর সম্প্রতি ফাঁস হওয়া রেন্ডারের সাথে মেলে না। এটি সম্ভবত একটি প্লেসহোল্ডার। লঞ্চের তারিখ ছাড়াও টিজারটি নিশ্চিত করেছে যে, এই মোটো ফোনটিতে একটি ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে, যেমনটা সম্প্রতি লঞ্চ হওয়া মোটো এক্স৩০ প্রো-এর চীনা সংস্করণেও দেখা গেছে।

মোটোরোলা এজ৩০ আল্ট্রা- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Edge 30 Ultra Expected Specifications)

এখন পর্যন্ত বিভিন্ন লিক এবং রিপোর্ট সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, Edge 30 Ultra-এ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) কার্ভড এজ ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এতে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 30 Ultra-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, স্মার্টফোনের সামনে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 30 Ultra-এ ১২৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ক্ষমতা সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে। সবশেষে, ডিভাইসটিতে নিরাপত্তার জন্য একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

আরও পড়ুন