50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে Motorola G73 5G ভারতে এন্ট্রি নিচ্ছে, লঞ্চের তারিখ জানাল Flipkart

ভারতে ইতিমধ্যেই একগুচ্ছ বাজেট এবং মিড-রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করছে Motorola। যদিও বিগত কিছু সময়ের মধ্যে G-সিরিজের অধীনে কোনো নতুন স্মার্টফোন কে ঘোষণা করতে দেখা যায়নি সংস্থাটিকে। তবে সম্প্রতি এক জনপ্রিয় ভারতীয় টিপস্টার‌ দাবি করেছিলেন যে, Motorola শীঘ্রই ভারতে Motorola G73 5G স্মার্টফোন লঞ্চ করবে। সেই মতো এখন ই-কমার্স সাইট, Flipkart একটি টিজার ইমেজ শেয়ার করে নিশ্চিত করেছে যে, Motorola G73 5G আগামী ১০ই মার্চ ভারতে লঞ্চ হবে।

প্রসঙ্গত, Motorola G73 5G স্মার্টফোনকে ২০২৩ সালের জানুয়ারি মাসে ইউরোপীয় বাজারে প্রথমবার উন্মোচন করা হয়েছিল। ফলে ডিভাইসটির ভারতীয় সংস্করণ, ইউরোপীয় ভ্যারিয়েন্টের থেকে ফিচার ধার করতে পারে বলে আমাদের অনুমান।

Motorola G73 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মোটোরোলা জি৭৩ ৫জি স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্টটি যদি ইউরোপীয় ভার্সনের অনুরূপ হয়, তবে এটি – মিডনাইট ব্লু এবং লুসেন্ট হোয়াইট কালার বিকল্পে আসবে। ফিচার হিসাবে এতে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ৬ এনএম প্রসেসিং নোড সহ আসা মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ প্রসেসর দেওয়া হবে। একটি 6nm প্রক্রিয়ায় নির্মিত। আবার স্টোরেজ হিসাবে পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রম। ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ওএস দ্বারা চালিত হবে।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, Motorola G73 5G স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও PDAF সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। আবার ডিসপ্লের উপরিভাগে অবস্থিত কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সমন্বিত থাকবে। বায়োমেট্রিক্স সুবিধা প্রদানের জন্য ডিভাইসের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট এম্বেডে রয়েছে। এছাড়া এতে ফেস আনলক ফিচারও সমর্থন করবে।

জল-প্রতিরোধী ডিজাইনের সাথে আসা এই Motorola হ্যান্ডসেটে কানেক্টিভিটির জন্য ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট এবং ব্লুটুথ ৫.৩ বিকল্প অন্তর্ভুক্ত। আর আলোচ্য ডিভাইসটি n1/n3/n5/n7/n8/n20/n28/n38/n40/n41/n77/n78 5G ব্যান্ড সাপোর্ট সহ এসেছে। Motorola G73 5G স্মার্টফোনের পরিমাপ ১৬১.৪x৭৩.৮x৮.৩ মিমি এবং ওজন ১৮১ গ্রাম।

Motorola G73 5G স্মার্টফোনের দাম (সম্ভাব্য)

মোটোরোলা তাদের এই নয়া ৫জি স্মার্টফোনকে যুক্তরাজ্যে ৩১০ পাউন্ড (ভারতীয় মূল্যে প্রায় ৩০,০০০ টাকা) মূল্যে লঞ্চ করেছিল। তবে ভারতে স্মার্টফোনটিকে তুলনায় কম দামে, অর্থাৎ ২০,০০০ টাকার কমে নিয়ে আসা হতে পারে।