Moto X40: মোটোরোলার নতুন ফোন ডিসেম্বরে লঞ্চ হতে চলেছে, থাকবে এই বিশেষ ফিচার

Moto X40 launch in December

কোয়ালকম (Qualcomm) সম্প্রতি স্ন্যাপড্রাগন সামিট ২০২২ (Snapdragon Summit 2022) ইভেন্টে প্রত্যাশামতোই তাদের সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen 2 ফ্ল্যাগশিপ প্রসেসরের ঘোষণা করেছে। বিভিন্ন স্মার্টফোন ব্র্যান্ডগুলি এই চিপের সঙ্গে ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে৷ সম্প্রতি লঞ্চ হওয়া Vivo X90 Pro+ ফোনটি হল বিশ্বের প্রথম স্মার্টফোন যা লেটেস্ট প্রসেসরটির সাথে এসেছে। শাওমি (Xiaomi) এবং আইকো (iQOO)-এর মতো ব্র্যান্ডগুলিও শীঘ্রই তাদের আসন্ন ফ্ল্যাগশিপ ডিভাইসে এই চিপসেটটি ব্যবহার করতে চলছে। এদিকে, লেনোভো (Lenovo)-অধীনস্থ প্রখ্যাত টেক ব্র্যান্ড মোটোরোলা (Motorola)-ও এই দৌড়ে পিছিয়ে নেই। কোম্পানির তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, তারা ডিসেম্বরে Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে নতুন Moto X40 হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করবে। পাশাপাশি ফোনটির ফিচারও নিশ্চিত করা হয়েছে।

Motorola Moto X40 আগামী মাসেই বাজারে আসছে Qualcomm- এর লেটেস্ট চিপসেটের সাথে

লেনোভোর মোবাইল ডিভিশনের জেনারেল ম্যানেজার চেন জিন বলেছেন, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা চালিত নতুন মোটোরোলা মোটো এক্স৪০-তে ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং থাকবে এছাড়াও, তিনি নিশ্চিত করেছেন যে হ্যান্ডসেটটি ডিসেম্বরে চীনের বাজারে লঞ্চ হবে। যদিও, চেন জিন লঞ্চের নির্দিষ্ট তারিখটি শেয়ার করেননি। তবে, আশা করা যায়, স্মার্টফোনটি আগামী মাসের শুরুতেই আত্মপ্রকাশ করবে।

ফোনটির আনটুটু স্কোর থেকে জানা গেছে যে, কোয়ালকমের লেটেস্ট মোবাইল প্ল্যাটফর্মটি মিডিয়াটেকের সবচেয়ে শক্তিশালী ডাইমেনসিটি ৯২০০ প্রসেসরের তুলনায় উল্লেখযোগ্যভাবে ভাল পারফরম্যান্স প্রদান করবে৷ পরীক্ষায় যেখানে কোয়ালকম চিপটি ১৩,১২,৯০১ স্কোর করেছে, সেখানে মিডিয়াটেকের প্রসেসরটি ১২,৬৬,১০১ পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছিল৷

এছাড়াও, বলা হয়েছে যে Motorola Moto X40 ফোনটি ৬.৬৭ ইঞ্চির কার্ভড এজ ওলেড (OLED) প্যানেলের সাথে আসবে। এটি ফুল-এইচডি+ রেজোলিউশন, ১০ বিট কালার এবং একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে। ডিভাইসটিতে সর্বাধিক ১৮ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমওয়াই ইউআই ৫.০ (MY UI 5.0) কাস্টম স্কিনে রান করবে।

আবার ফটোগ্রাফির জন্য, Moto X40-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ইউনিট এবং পিছনে একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকতে পারে। এছাড়া, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, হ্যান্ডসেটটিতে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সরও থাকবে বলে আশা করা হচ্ছে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Moto X40 ফোনে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।