OLED ডিসপ্লে ও 100MP ক্যামেরা সহ বাজারে আসছে নতুন ফোন, জানা গেল কোন ব্র্যান্ডের

New Honor phone with OLED screen

অনর (Honor) খুব শীঘ্রই বাজারে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি এক টিপস্টার দ্বারা শেয়ার করা কিছু রেন্ডার এই জল্পনাকে আরও ঘনীভূত করেছে। ওই রেন্ডারগুলিতে একটি নতুন অনর ফোনকে স্পট করা গেছে৷ যদিও, ছবিগুলি সমস্ত কোণ থেকে এই আসন্ন ডিভাইসের ডিজাইনটি প্রদর্শন করেছে, তবে এর চূড়ান্ত বাণিজ্যিক নামটি এখনও প্রকাশ্যে আসেনি। এছাড়া, এই অনর ফোনটি হোম মার্কেট চীনে লঞ্চ হবে না বিশ্ব বাজারে, তাও এখনও স্পষ্ট নয়। আসুন আপাতত ফাঁস হওয়া রেন্ডারগুলি থেকে এই নয়া হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Honor-এর নতুন স্মার্টফোনের রেন্ডার

টিপস্টার স্নুপি টেক টুইটারে একটি নতুন অনর ফোনের কিছু রেন্ডার শেয়ার করেছে। ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, এটি ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে আসবে। অন্ততপক্ষে ব্লু এবং ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। অনর ফোনটি একটি উচ্চ স্ক্রিন-টু-বডি রেশিও অফার করবে আশা করা যায়। কারণ, এতে স্লিম বেজেল সহ একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। তবে, ফোনটির নীচের বেজেলটি তুলনামূকভাবে পুরু হবে। এতে সমতল প্রান্ত দেখা যাবে, যার মধ্যে বাম দিকে একটি সিম কার্ড স্লট এবং ডান দিকে ভলিউম বাটন এবং পাওয়ার বাটনটি অবস্থান করবে৷

এছাড়াও, Honor ফোনটির ওপরের প্রান্তে দুটি ছিদ্র থাকবে, এগুলির মধ্যে একটি মাইক্রোফোনের জন্য এবং অন্যটি আইআর (IR) ব্লাস্টারের জন্য হতে পারে। আর নীচের অংশে আরেকটি মাইক্রোফোন, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি স্পিকার গ্রিল অন্তর্ভুক্ত থাকবে। মডেলটির ব্যাক প্যানেলে উপলব্ধ বর্গাকার ক্যামেরা মডিউলটিতে তিনটি ক্যামেরা সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ উপস্থিত থাকবে। আর “১০০এমপি আল্ট্রা ক্যামেরা” টেক্সটটি ক্যামেরা মডিউলের ঠিক নীচে দেখা যাবে।

নাম-না-জানা নতুন ওই Honor মোবাইলে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে। তবে এর রেন্ডারগুলি, ফোনে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাকের অনুপস্থিতি নিশ্চিত করেছে। আশা করা যায়, আগামী দিনে ডিভাইসটির সম্পর্কে আরও তথ্য সামনে আসবে। আপাতত, বাহ্যিক রূপ দেখে এটিকে একটি হাই-মিডরেঞ্জ স্মার্টফোন বলে মনে করা হচ্ছে।