বর্তমান আইফোনের তুলনায় এই জিনিস 20% বেশি থাকবে iPhone 16 সিরিজে

Published on:

iPhone 16 Series Launch Date

অ্যাপল (Apple) এবছরের দ্বিতীয়ার্ধে বাজারে নতুন iPhone 16 সিরিজটি উন্মোচন করতে চলেছে। সম্ভবত এই লাইনআপের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি আগামী সেপ্টেম্বর মাস নাগাদ লঞ্চ হবে। তবে যথারীতি তার অনেক আগে থেকেই এই ডিভাইসগুলিকে নিয়ে টেক দুনিয়ায় জল্পনা চলছে। আর এখন এক টিপস্টার দাবি করেছেন যে, iPhone 16 Pro তার পূর্বসূরি iPhone 15 প্রো মডেলের তুলনায় আরও উজ্জ্বল ডিসপ্লে অফার করবে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

সামনে এল iPhone 16 Pro ফোনের ব্রাইটনেস সম্পর্কিত বিবরণ

টিপস্টার ইনস্ট্যান্ট ডিজিটাল তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) পোস্টে দাবি করেছে যে, আসন্ন আইফোন ১৬ প্রো মডেলের ম্যানুয়াল বা টিপিক্যাল পিক ব্রাইটনেস হবে ১,২০০ নিট, যা আইফোন ১৫ প্রো স্মার্টফোনের ১,০০০ নিট রেটিংয়ের তুলনায় ২০% বেশি। এছাড়াও তিনি জানিয়েছেন যে, আইফোন ১৬ প্রো ফোনটি “উত্তেজক ১৬০০” নিটের উজ্জ্বলতা অফার করবে। এটি কিছুটা বিভ্রান্তিকর কারণ আইফোন ১৪ প্রো এবং ১৫ প্রো উভয়ই ইতিমধ্যে হাই ব্রাইটনেস মোডে (HBM) ২,০০০ নিট উজ্জ্বলতা অফার করতে সক্ষম।

৯টু৫ম্যাক প্রকাশনাটি তাদের রিপোর্টে উল্লেখ করেছে, iPhone 15 Pro ফোনে এইচডিআর কন্টেন্ট দেখানোর সময় এর ডিসপ্লের সর্বোচ্চ উজ্জ্বলতা ১,৬০০ নিট পর্যন্ত পৌঁছায়। যদি এটি সত্য হয়, তাহলে আসন্ন আইফোন প্রো মডেলে এইচডিআর কন্টেন্ট প্রদর্শন করার সময় চিত্তাকর্ষক ১,৬০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা মিলতে পারে, যার অর্থ ব্রাইটনেস লেভেল নতুন মডেলে একই থাকবে।

জানিয়ে রাখি, অ্যাপল-সম্পর্কিত তথ্য প্রকাশের ক্ষেত্রে টিপস্টার ইনস্ট্যান্ট ডিজিটালের মিশ্র ট্র্যাক রেকর্ড রয়েছে। তিনি এর আগে কয়েকবার সঠিক তথ্য প্রদান করেছেন, যার মধ্যে রয়েছে গত বছরের ইয়েলো শেডের আইফোন ১৪ ফোনের লঞ্চ টাইমলাইন, আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাসের ফ্রস্টেড ব্যাক গ্লাস, আইফোন ১৫ প্রো মডেলের স্পেশিয়াল ভিডিওর জন্য সাপোর্ট, অ্যাপল ওয়াচ সিরিজ ৮ স্মার্টওয়াচের একটি ছোট রিফ্রেশ সহ আরও অনেক কিছু।

জানিয়ে রাখি, আধুনিক স্মার্টফোনগুলিকে নানান আলোর অবস্থার ওপর ভিত্তি করে বিভিন্ন উজ্জ্বলতা স্তরে পৌঁছানোর জন্য প্রোগ্রাম করা হয়। যদিও বিভিন্ন টার্ম থাকতে পারে, তবে কন্সেপ্টটি বেশ সহজ। “ম্যানুয়াল” বা টিপিক্যাল পিক ব্রাইটনেস বলতে বোঝায় যে সেই সর্বোচ্চ উজ্জ্বলতার স্তরকে, যা ফোনটি ইনডোর (কম উজ্জ্বলতায়) আলোসজ্জায় প্রদান করে। এর পরেরটি হল এইচবিএম (হিট ব্রাইটনেস মোড), যা শক্তিশালী আউটডোর লাইটিংয়ে উচ্চ উজ্জ্বলতা অফার করে। এগুলি ছাড়াও, কিছু আধুনিক স্মার্টফোন এইচডিআর কন্টেন্টের জন্য একটি আশ্চর্যজনকভাবে উচ্চ “লোকাল পিক ব্রাইটনেস” এনেবল করে৷ এক্ষেত্রে, ডিসপ্লের শুধুমাত্র একটি ছোট অংশ কন্টেন্টের ওপর ভিত্তি করে উচ্চ উজ্জ্বলতা স্তরে পৌঁছায়।

তবে, টিপস্টার iPhone 16 Pro মডেলে “এক্সাইটেশন ১৬০০” শব্দটি দিয়ে কী বুঝিয়েছেন, তা সম্পূর্ণরূপে পরিষ্কার নয়। তবে, বর্ধিত ম্যানুয়াল পিক উজ্জ্বলতা বেশিরভাগ সময় ব্যবহারিক হয়ে থাকে।

সঙ্গে থাকুন ➥