HomeMobilesHTC U24 Series: অপেক্ষার অবসান ঘটিয়ে 12 জুন লঞ্চ হচ্ছে এইচটিসি ইউ২৪ সিরিজ

HTC U24 Series: অপেক্ষার অবসান ঘটিয়ে 12 জুন লঞ্চ হচ্ছে এইচটিসি ইউ২৪ সিরিজ

এইচটিসি (HTC) তাদের নতুন U সিরিজের স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি লেটেস্ট সোশ্যাল মিডিয়া পোস্টে কোনও নাম উল্লেখ না করে একটি নতুন ফোনের আগমনের বিষয়ে ঘোষণা করেছে। হ্যান্ডসেট আগামী সপ্তাহে লঞ্চ হবে এবং এটি HTC U24 /HTC U24 Pro নামে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। এর মধ্যে HTC U24 Pro মডেলটি Qualcomm Snapdragon 7 Gen 3 SoC দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এগুলি গত বছরের HTC U23 এবং HTC U23 Pro ফোনের উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। আসুন এখনও পর্যন্ত আসন্ন এইচটিসি হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

HTC একটি নতুন ফোন লঞ্চ করতে চলেছে আগামী সপ্তাহেই

সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে, এইচটিসি তাদের হোম মার্কেট তাইওয়ানে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার কথা প্রকাশ করেছে৷ লঞ্চ ইভেন্টটি আগামী ১২ জুন সকাল ৮:০০ টায় (ভারতীয় সময়ে) অনুষ্ঠিত হবে৷ পোস্টারটি ‘কামিং সুন’ ট্যাগ সহ একটি ফোনের সাইড প্রোফাইল দেখায়৷ যদিও এইচটিসি হ্যান্ডসেটটির নামটি এখনও প্রকাশ করেনি, তবে প্রাথমিক জল্পনার ওপর নির্ভর করে আশা করা হচ্ছে যে এটি এইচটিসি ইউ২৪ বা এইচটিসি ইউ২৪ প্রো নামে আগামী সপ্তাহে বাজারে আসবে।

HTC U24 সিরিজের স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

গত এপ্রিলে 2QDA100 মডেল নম্বর সহ একটি এইচটিসি স্মার্টফোন (সম্ভাব্য এইচটিসি ইউ২৪) গিকবেঞ্চ (Geekbench) এবং ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে দেখা গিয়েছিল। লিস্টিং অনুযায়ী, এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসরটি থাকবে এবং এটি ১২ জিবি র‍্যাম অফার করবে, অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং ব্লুটুথ ৫.৩ সংযোগ সাপোর্ট করবে। এইচটিসি ইউ২৪ গিকবেঞ্চের মাল্টি-কোর এবং সিঙ্গেল-কোর টেস্টে যথাক্রমে ৩,০০৬ এবং ১,০৯৫ পয়েন্ট স্কোর করেছে।

HTC U24 এবং HTC U24 Pro গত বছরের HTC U23 এবং HTC U23 Pro মডেলের তুলনায় কিছু আপগ্রেড নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। আসন্ন মডেলগুলি ফুলএইচডি+ ১২০ হার্টজ ওলেড (OLED) ডিসপ্লে এবং আইপি৬৭ (IP67) সার্টিফাইড বিল্ড অফার করতে পারে। জানিয়ে রাখি, HTC U23 এবং HTC U23 Pro ফোনে ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ (১,০৮০x ২,৪০০ পিক্সেল) ওলেড ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এগুলি Snapdragon 7 Gen 1 প্রসেসরে চলে, যা ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজের সাথে যুক্ত। HTC U23 ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর অবস্থান করছে। HTC U23 Pro মডেলের কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিটে ১০৮ মেগাপিক্সেলের প্রধান সেন্সর বিদ্যমান। দুটি ফোনেই একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এগুলি ৩০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি অফার করে।

RELATED ARTICLES

আরও পড়ুন