Moto Edge 50 Pro vs OnePlus 11R: মিড রেঞ্জে ওয়ানপ্লাস ফোনকে টেক্কা দিচ্ছে এই মোটো ফোন, কোনটি সেরা দেখুন

Published on:

Moto Edge 50 Pro vs OnePlus 11R Comparison

Moto Edge 50 Pro vs OnePlus 11R : গত ৩রা এপ্রিল ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Moto Edge 50 Pro। আগমনের পর ক্রেতাদের মধ্যে একপ্রকার হুড়োহুড়ি শুরু হয়ে যায় ডিভাইসটি কেনার জন্য। এমন জনপ্রিয়তার কারণ হ্যান্ডসেটটির আকর্ষণীয় কালার অপশন ও আকর্ষণীয় ফিচার। এক্ষেত্রে এই ফোনে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, কোয়ালকমের প্রসেসর, ২৫৬ জিবি স্টোরেজ, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ইত্যাদির মতো উল্লেখযোগ্য ফিচার বর্তমান।

এদেশে Moto Edge 50 Pro এর দাম শুরু হচ্ছে ৩১,৯৯৯ টাকা থেকে। ভারতে এই ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা চলবে ফেব্রুয়ারি মাসে আগত OnePlus 11R এর। কারণ প্রায় একই দামে ওয়ানপ্লাস ডিভাইসটিও দুর্দান্ত ফিচার অফার করে। ফলে প্রশ্ন আসা স্বাভাবিক যে কোন ফোনটি সেরা। আসুন এদের মধ্যে পার্থক্যগুলি দেখে নেওয়া যাক।

Moto Edge 50 Pro vs OnePlus 11R : দাম

এদেশে মোটো এজ ৫০ প্রো স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৩১,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ৬৮ ওয়াট চার্জার ভ্যারিয়েন্টের। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ১২৫ ওয়াট চার্জার বিকল্পের দাম ৩৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি – লাক্স ল্যাভেন্ডার, ব্ল্যাক বিউটি, মুনলাইট পার্ল, ভ্যানিলা ক্রিম কালারে পাওয়া যাবে।

ভারতে ওয়ানপ্লাস ১১আর স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৯,৯৯৯ টাকা। আর ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড মডেলটি কিনতে খরচ পড়বে ৪৪,৯৯৯ টাকা। এটি – গ্যালাকটিক সিলভার এবং সনিক ব্ল্যাক কালার অপশনে এসেছে।

Moto Edge 50 Pro vs OnePlus 11R : ডিসপ্লে, সেন্সর

মোটো এজ ৫০ প্রো স্মার্টফোন প্যানটোন (PANTONE) প্রত্যয়িত ডিসপ্লে কালার ক্যালিব্রেশন এবং ক্যামেরা আউটপুট সহ এসেছে। এতে ৬.৭-ইঞ্চির ১.৫কে (২৭১২×১২২০ পিক্সেল) POLED কার্ভড ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই টাচস্ক্রিন এসজিএস আই প্রযুক্তি দ্বারা সুরক্ষিত এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২০০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% DCI-P3 কালার গ্যামেট, HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

ওয়ানপ্লাস ১১আর ৫জি স্মার্টফোনে আছে ৬.৭৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৭৭২×১২৪০ পিক্সেল) কার্ভড ১০ বিট AMOLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। এই ডিসপ্লেতে – আই কমফোর্ট, ইমেজ শার্পনার, ভিডিও কালার এনহ্যান্সার সহ একাধিক কার্যকর ফিচার মজুত রয়েছে। আবার নিরাপত্তার জন্য আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে।

Moto Edge 50 Pro vs OnePlus 11R : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

মোটো এজ ৫০ প্রো স্মার্টফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 3 প্রসেসর এবং অ্যাড্রেন 732 জিপিইউ সহ এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ উপলব্ধ। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নতুন হ্যালোইউআই (HelloUI) কাস্টম স্কিনের রান করে। এই ইউজার ইন্টারফেস মোটো সিকিওর, মোটো আনপ্লাগড, ফ্যামিলি স্পেস ইত্যাদি বৈশিষ্ট্য অফার করে৷

মাল্টিটাস্কিং ও উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য ওয়ানপ্লাস ১১আর ফোনে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর এবং অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম ইউজার ইন্টারফেস প্রি-লোডেড থাকছে।

Moto Edge 50 Pro vs OnePlus 11R : ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Moto Edge 50 Pro স্মার্টফোনের পিছনে একটি LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার + ম্যাক্রো শট সমর্থিত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩০ এক্স হাইব্রিড জুম সহ একটি টেলিফটো লেন্স। আবার হ্যান্ডসেটের সামনে এফ/১.৯ অ্যাপারচার ও অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি সেন্সর অবস্থিত।

OnePlus 11R ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর + এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল OV08D10 সেন্সর + এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো OV02B10 সেন্সর। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

Moto Edge 50 Pro vs OnePlus 11R : ব্যাটারি, চার্জিং প্রযুক্তি

মোটো এজ ৫০ প্রো স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ১২৫ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট টার্বোপাওয়ার ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

ওয়ানপ্লাস ১১আর ফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১০০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Moto Edge 50 Pro vs OnePlus 11R : পরিমাপ

Moto Edge 50 Pro ফোনের পরিমাপ ১৬১.২x৭২.৪x৮.২ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

OnePlus 11R ফোনের পরিমাপ ১৬৩.৪x৭৪.৩x৮.৭ মিমি এবং ওজন ২০৪ গ্রাম।

সঙ্গে থাকুন ➥