HomeMobilesCMF Phone 1: লঞ্চের খুব কাছে পৌঁছে গেল নাথিং-এর সবচেয়ে সস্তা ফোন, ফিচার কেমন, কত দাম, দেখে নিন

CMF Phone 1: লঞ্চের খুব কাছে পৌঁছে গেল নাথিং-এর সবচেয়ে সস্তা ফোন, ফিচার কেমন, কত দাম, দেখে নিন

টিডব্লিউএস (TWS) ইয়ারফোন, স্মার্টওয়াচ এবং নেকব্যান্ড সহ সাশ্রয়ী মূল্যের ওয়্যারেবলগুলির জন্য নাথিং (Nothing)-এর সাব-ব্র্যান্ড সিএমএফ (CMF) বেশ জনপ্রিয়। তবে, কোম্পানিটি এখন স্মার্টফোন মার্কেটের দিকেও পা বাড়াচ্ছে বলে মনে করা হচ্ছে। বেশকিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে নাথিংয়ের নামকরণ রীতি অনুসরণ এই স্মার্টফোনটির নাম হবে CMF Phone 1। এছাড়াও একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, সিএমএফ ব্র্যান্ডের এই হ্যান্ডসেটটি লেটেস্ট Nothing Phone 2a ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হবে। CMF Phone 1 ফোনটি কি কি অফার করতে পারে আসুন, জেনে নেওয়া যাক।

CMF Phone 1 লঞ্চ হতে পারে শীঘ্রই

যদিও সম্ভাব্য সিএমএফ ফোন ১ হ্যান্ডসেটে নাথিং ফোন ২এ হ্যান্ডসেটের অনুরূপ অভ্যন্তরীণ বৈশিষ্ট্যগুলি থাকতে পারে, তবে ফাঁস হওয়া কিছু রেন্ডার ইঙ্গিত করেছে যে ফোনটি দেখতে অনেকটা অ্যাপল আইফোন এসই মডেলের মতো হবে। ফোনটির পিছনে দেখা যাবে সিঙ্গেল ক্যামেরা সেটআপ এবং পপ অরেঞ্জ কেসিং। তবে মনে হয় না যে, নাথিং ফোন ২এ-এর স্বচ্ছ ডিজাইনটি সিএমএফ ফোন ১ মডেলেও দেখা যাবে।

সম্প্রতি নাথিং আসন্ন ফোনের পিছনের প্যানেলের একটি অংশ টিজ করে, যার মধ্যে ছিল একটি বৃত্তাকার স্লাইডেবল বাটন। এখনও পর্যন্ত এটি সম্পর্কে বেশ কিছু অনুমান করা হয়েছে, কিন্তু টিজারটি যেহেতু কোম্পানির সিগনেচার ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেলটি দেখায়নি, তাই এটি একটি নাথিং ফোন নয় বলেই মনে হচ্ছে। আবার নাথিংয়ের সহ প্রতিষ্ঠাতা এবং চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) কার্ল পেই যে অ্যাকশন বাটনটি টিজ করেছিলেন, সেটি সম্ভবত ফোনের ল্যান্ডস্কেপ এজে থাকবে অন্যান্য বাটনের মতো। অনুমান করা হচ্ছে যে, এই ছবিগুলি আসলে সিএমএফ ফোন ১ মডেলটিকে দেখিয়েছে এবং স্লাইডেবল বাটনটি সম্ভবত ডিভাইসের রিমুভেবল ব্যাক প্যানেলটির খোলার জন্য একটি ট্রিগার বাটন হবে। তবে এসব তথ্যই আপাতত অনুমান নির্ভর। সিএমএফ আগামী দিনে আসন্ন ডিভাইসটির সর্ম্পকে আরও বিবরণ প্রকাশ করলে, এবিষয়ে সম্পূর্ণ ধারণা পাওয়া যাবে।

প্রসঙ্গত, নাথিংয়ের সহ-প্রতিষ্ঠাতা এবং মার্কেটিং হেড আকিস ইভাঞ্জেলিডিসও সোশ্যাল মিডিয়ায় নতুন ফোনের আগমনের ইঙ্গিত দিয়েছেন। তবে সিএমএফ ব্র্যান্ডের কোনও সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে CMF Phone 1 হ্যান্ডসেটের জন্য কোনও টিজার শেয়ার করা হয়নি এখনও।

CMF ফোন 1: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

CMF Phone 1 হ্যান্ডসেটটি MediaTek Dimensity 5G চিপসেটে চলবে এবং এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনটি নাথিং ওএস (Nothing OS) কাস্টম স্কিনে রান করবে।

তবে যদি CMF Phone 1 সত্যিই Nothing Phone 2a হ্যান্ডসেটের রিব্র্যান্ডেড সংস্করণ হয়, তাহলে এটি MediaTek Dimensity 7200 Pro চিপসেট, ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসতে পারে। ফটোগ্রাফির জন্য, CMF Phone 1 মডেলের পিছনে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। আর ফোনের সামনে সেলফির জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা। যেতে পারে।

ফোনটিতে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট এবং ১,৩০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৭ ইঞ্চির নমনীয় অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত থাকতে পারে। উল্লেখ্য, CMF Phone 1 হ্যান্ডসেটের মূল্য ১৫,০০০ টাকার নীচে থাকবে বলে আশা করা হচ্ছে, যেখানে Nothing Phone 2a ফোনটির দাম ২০,০০০ টাকার কিছু বেশি।

RELATED ARTICLES

আরও পড়ুন