HomeMobilesলাখ লাখ মানুষের পছন্দ! Xiaomi, Samsung নয়, 'বেস্ট মিড-রেঞ্জ ফোন' পুরষ্কার পেল এই ব্র্যান্ডের ডিভাইস

লাখ লাখ মানুষের পছন্দ! Xiaomi, Samsung নয়, ‘বেস্ট মিড-রেঞ্জ ফোন’ পুরষ্কার পেল এই ব্র্যান্ডের ডিভাইস

Best mid range smartphone: OnePlus-এর কো-ফাউন্ডার কার্ল পেইয়ের কোম্পানি তথা যুক্তরাজ্যের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Nothing, সম্প্রতি নতুন রেকর্ড করে বসল। এমনিতে বাজারে পা রাখার খুব কম সময়ের মধ্যে এবং সীমিত সংখ্যক ডিভাইস লঞ্চ করেই এই সংস্থাটি Samsung, Xiaomi, OnePlus-এর মতো বড় ব্র্যান্ডের পাশে নিজের জায়গা বানিয়ে নিয়েছে। তবে এবার Nothing তার মার্চে লঞ্চ হওয়া লেটেস্ট Nothing Phone (2a) মোবাইল ফোনের কারণে অভূতপূর্ব সাফল্য পেয়েছে, সবাইকে পেছনে ফেলে সেরার খেতাব জিতে নিয়েছে এই ফোন।

আসলে লঞ্চের বেশ কিছু সপ্তাহ পর Nothing Phone (2a)-এর বিক্রি শুরু হলে প্রথম সেলেই এটি ক্রেতামহলের থেকে খুব ভাল সাড়া পেয়েছিল। ওই ফার্স্ট সেলের সময় কোম্পানি ফোনটির ১ লাখেরও বেশি ইউনিট বিক্রি করেছিল বলে জানা যায়। সেক্ষেত্রে এখন কোম্পানির সিইও কার্ল পেই টুইট করেছেন যে, তাদের এই Nothing Phone (2a) হ্যান্ডসেট ‘T3Awards 2024’-এ সেরা মিড রেঞ্জ ফোন হিসেবে পুরষ্কার পেয়েছে। মূলত একটু অন্য ধরণের ফিচারের কারণেই স্মার্টফোনটি বাজারের হাজার হাজার ডিভাইসকে ছাপিয়ে গেছে। আসুন, এখন এই নাথিং ফোনের দাম ও ফিচার এক নজরে দেখে নিই, তাহলে এর জনপ্রিয়তার কারণ বোঝা যাবে।

Nothing Phone (2)-এর দাম

নাথিং ফোন (২) স্মার্টফোনটি ৮ জিবি+১২৮ জিবি, ৮ জিবি+২৫৬ জিবি ও ১২ জিবি+২৫৬ জিবি – তিনটি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। এর মধ্যে বেস ভ্যারিয়েন্টটির দাম পড়বে ২৩,৯৯৯ টাকা, যেখানে অন্য দুটি স্টোরেজ সংস্করণ যথাক্রমে ২৫,৯৯৯ টাকা এবং ২৭,৯৯৯ টাকা মূল্যে পাওয়া যাবে।

Nothing Phone (2)-এর স্পেসিফিকেশন ও ফিচার

নাথিং ফোন (২)-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭-ইঞ্চি ফুল-এইচডি+ ফ্লেক্সিবল এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা কর্নিং গ্লাস প্রোটেকশন এবং পাঞ্চ-হোল ডিজাইনের সাথে আসে। পারফরম্যান্সের জন্য স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর, যার সাথে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ মেলে। এক্ষেত্রে পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৪৫ ওয়াট (ওয়্যারড্) ফাস্ট চার্জিং সাপোর্টবিশিষ্ট ৪,৭০০ এমএএইচ ব্যাটারি।

এছাড়া ফটোগ্রাফির জন্য এই ফোনটি ৫০ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অফার করে। অন্যান্য ফিচারের কথা বললে, নাথিং ফোন (২)-এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, স্টেরিও স্পিকার সেটআপ ইত্যাদি ফাংশন বর্তমান। যদিও এর অন্যতম আকর্ষণ ট্রান্সপারেন্ট লুক, স্পেশাল গ্লিফ (Glyph) ইন্টারফেস এবং ব্যাক প্যানেলের এলইডি লাইট যা নোটিফিকেশন এলে বা চার্জিংয়ের সময় জ্বলে ওঠে।

RELATED ARTICLES

আরও পড়ুন