HomeMobilesসস্তায় ফাইভ-জি ফোন খুঁজছেন? কিছু দিন পরেই লঞ্চ হতে পারে Poco M6 Plus 5G

সস্তায় ফাইভ-জি ফোন খুঁজছেন? কিছু দিন পরেই লঞ্চ হতে পারে Poco M6 Plus 5G

শাওমি (Xiaomi) অধীনস্থ ব্র্যান্ড, রেডমি এবং পোকো গ্লোবাল মার্কেটে নতুন Qualcomm Snapdragon প্রসেসর দ্বারা চালিত Redmi 13 5G এবং Poco M6 Plus 5G নামে দুটি স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সম্প্রতি উভয় হ্যান্ডসেটকেই গুগল প্লে কনসোল (Google Play Console) ডেটাবেসে দেখা গেছে, যা এগুলির কিছু প্রধান বৈশিষ্ট্যের ওপর আলোকপাত করেছে। উল্লেখযোগ্যভাবে, Redmi 13 5G এবং Poco M6 Plus 5G উভয়ই Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসর দ্বারা চালিত। মনে করা হচ্ছে পোকো ফোনটি আসলে একটি রেডমি হ্যান্ডসেটের রিব্র্যান্ডেড সংস্করণ হবে। আসুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Redmi 13 5G এবং Poco M6 Plus 5G ফোনের ফাঁস হওয়া স্পেসিফিকেশনে বিস্তর মিল

গুগল প্লে কনসোলের লিস্টিং থেকে জানা গেছে যে, পোকো এম৬ প্লাস ৫জি ফোনে স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসরের সাথে ৮ জিবি র‍্যাম ও অ্যাড্রেনো ৬১৩ জিপিইউ যুক্ত থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং ফোনের ডিসপ্লেটি ৪৪০ ডিপিআই পিক্সেল ডেনসিটি এবং ফুলএইচডি+ (১,০৮০×২,৪৬০ পিক্সেলের) রেজোলিউশন সাপোর্ট করবে৷ যদিও রেডমি ১৩ ৫জি ফোনের নির্দিষ্ট বিবরণ সীমিত, তবে গুগল প্লে কনসোলের লিস্টিং থেকে বোঝা যায় যে এটি একই প্রসেসরে চলবে, যা একই জিপিইউ এবং অপারেটিং সিস্টেম সহ আসতে পারে। তবে এটি ভিন্ন, সম্ভবত ৬ জিবি র‍্যাম কনফিগারেশন অফার করতে পারে।

জল্পনা শোনা যাচ্ছে যে, পোকো এম৬ প্লাস ৫জি মডেলটি সম্প্রতি বাজারে আসা রেডমি নোট ১৩আর ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। তবে রেডমি ১৩ ৫জি ফোনেরও ফাঁস হওয়া স্পেসিফিকেশনের সাথে সদ্য উন্মোচিত রেডমি ফোনটির অনেক মিল রয়েছে।

তাই মনে করা হচ্ছে যে, শাওমি তাদের রেডমি এবং পোকো ব্র্যান্ডের অধীনে Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসর চালিত একইরকম ৫জি স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ তবে নির্দিষ্ট বৈশিষ্ট্য বা র‍্যাম ক্ষমতার পরিপ্রেক্ষিতে Redmi 13 5G এবং Poco M6 Plus 5G হ্যান্ডসেটের কিছু আঞ্চলিক ভ্যারিয়েন্ট প্রকাশিত হতে পারে বলে আশা করা হচ্ছে। সামগ্রিকভাবে, এই ফোনগুলি সম্ভবত সাশ্রয়ী মূল্যের তুলনামূলক কর্মক্ষমতা প্রদান করবে। শাওমি কীভাবে Redmi 13 5G এবং Poco M6 Plus 5G মডেল দুটিকে আলাদা করে এবং প্রতিটি ব্র্যান্ডের জন্য তারা কোন মার্কেটগুলিকে লক্ষ্য করে, সেটাই এখন দেখার।

RELATED ARTICLES

আরও পড়ুন