HomeMobilesমোবাইল ফোনে সময় দেখার অভ্যাস চিরতরে বদলে দেবে Samsung, কীভাবে জানেন

মোবাইল ফোনে সময় দেখার অভ্যাস চিরতরে বদলে দেবে Samsung, কীভাবে জানেন

স্মার্টফোন মার্কেটে স্বতন্ত্র স্থান ধরে রাখার জন্য শীর্ষস্থানীয় কোম্পানিগুলি উদ্ভাবনের ওপর জোর দিয়ে থাকে। স্মার্ট ফোন বাজারের অন্যতম পরিচিত নাম, স্যামসাং (Samsung)-ও এর ব্যতিক্রম নয়। এক টিপস্টার এখন জানিয়েছেন যে এই দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের ডিভাইসে সময় চেক করার একটি নতুন উপায় প্রবর্তনের জন্য কাজ করছে। এটি ব্যবহারকারীদের ডিভাইসের স্ক্রিন বন্ধ থাকা অবস্থায়ও সময় প্রদর্শন করবে। একটি সিম্পল জেসচারের মাধ্যমে ফিচারটি সক্রিয় করা হবে বলে জানা গেছে। এই বৈশিষ্ট্যটি ডিভাইসের অপারেটিং সিস্টেমে সরাসরি ইন্টিগ্রেট হওয়ার পরিবর্তে গুড লক (Good Lock) অ্যাপে যুক্ত হতে পারে বলে অনুমান করে হচ্ছে। স্যামসাং ফোনের নতুন এই বৈশিষ্ট্যটি সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy ফোনে সময় দেখার জন্য নতুন ফিচার আসতে চলেছে

টিপস্টার তরুণ ভাটস তার একটি এক্স (সাবেক টুইটার) পোস্টে স্যামসাং দ্বারা ডেভেলপ করা এই আসন্ন বৈশিষ্ট্যটি সম্পর্কে বিশদ বিবরণ শেয়ার করেছেন। এটি গুড লক অ্যাপের রেজিস্টার মডিউলে দেখা গেছে। বর্তমানে, এই অ্যাপটি স্যামসাং ফোন ব্যবহারকারীদের তাদের লক স্ক্রিন এবং ডিভাইসের সামগ্রিক ইউআই কাস্টমাইজ করতে দেয়।

টিপস্টারের দাবি অনুসারে, রেজিস্টার মডিউলের জন্য একটি আপডেট বর্তমানে ডেভেলপ করা হচ্ছে। এটি ইউজারদের ফোনের পিছনে ডবল ট্যাপের মাধ্যমে তাদের ডিভাইসে সময় চেক করতে দেবে, এমনকি স্ক্রিনটি বন্ধ থাকলেও। টিপস্টার দাবি করে যে এটি “চেক টাইম উইথ ব্যাক ট্যাপ” নামে পরিচিত হতে পারে।

ফিচারটি এখন বিকাশের পর্যায়ে রয়েছে বলে জানা গেছে। এটিও অনুমান করা হচ্ছে যে, এটি Samsung Galaxy Z Fold 6 এবং Samsung Galaxy Z Flip 6 ফোনের সাথে আসতে পারে, যা ওয়ান ইউআই ৬.১.১ (One UI 6.1.1) সফ্টওয়্যার ভার্সনে চলবে, যা জুলাই মাসে আয়োজিত গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে লঞ্চ হবে বলে জানা গেছে। তবে, অন্যান্য ডিভাইসগুলি তারপর ওয়ান ইউআই ৭ (One UI 7) আপডেটের সাথে ফিচারটি পেতে পারে, যা সম্ভবত স্যামসাংয়ের অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক আপডেট হতে পারে।

জানিয়ে রাখি, স্যামসাং তাদের স্মার্টফোনের জন্য One UI 6.1.1 আপডেট ডেভেলপ করছে বলেও জানা গেছে। উল্লেখযোগ্যভাবে, এটি Samsung Galaxy S24 Ultra ফোনে ক্যামেরার বড় উন্নতি আনতে পারে। গত জানুয়ারি মাসের লঞ্চ হওয়া ডিভাইসটিতে শাটার ল্যাগ, মোশন ব্লার এবং জুমের মানের সাথে সম্পর্কিত সমস্যা রয়েছে বলে জানা গেছে। টিপস্টার আইস ইউনিভার্স দাবি করেছেন যে, One UI 6.1.1 অনেক ক্যামেরা আপডেট অন্তর্ভুক্ত করতে পারে। তবে, এটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে বলে শোনা যাচ্ছে এবং জনসাধারণের কাছে প্রকাশ করার আগে এটিকে অনেক পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন