HomeMobilesবাজার কাঁপাতে আসছে Vivo V40 সিরিজ, ডিজাইনের সঙ্গে ফাঁস সব স্পেসিফিকেশন

বাজার কাঁপাতে আসছে Vivo V40 সিরিজ, ডিজাইনের সঙ্গে ফাঁস সব স্পেসিফিকেশন

ভিভো (Vivo) তাদের V সিরিজে কিছু নতুন স্মার্টফোন যুক্ত করতে চলেছে। এগুলি হল Vivo V40 এবং ভিভো V40 Pro। হ্যান্ডসেট দুটি বিশ্ব বাজারে খুব শীঘ্রই পা রাখবে বলে আশা করা হচ্ছে। তবে লঞ্চের আগেই এখন স্ট্যান্ডার্ড Vivo V40 ফোনের অফিসিয়াল-লুকিং রেন্ডারের পাশাপাশি এর কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন সামনে এসেছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক এই আসন্ন V সিরিজের হ্যান্ডসেটটি কি কি অফার করতে চলেছে।

প্রকাশ্যে এল Vivo V40 ফোনের ডিজাইন এবং প্রধান স্পেসিফিকেশন

ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, ভিভো ভি৪০ ফোনের ডিজাইনটি তাদের পূর্বসূরি ভিভো ভি৩০ মডেলের মতোই হবে। এর রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেন্সরের জন্য ছোট বৃত্তাকার হাউজিং সহ বড় ও ডিম্বাকৃতির ক্যামেরা মডিউল রয়েছে, যার মধ্যে জেইস (Zeiss) এর ব্র্যান্ডিং দেখা যায়। ফোনটির মূল ক্যামেরা সেটআপের নীচে আরেকটি ডিম্বাকৃতি কাটআউট রয়েছে যেখানে ভিভোর সিগনেচার অরা লাইট এবং একটি অতিরিক্ত সেন্সর রয়েছে। তবে এটি কোন কাজে লাগবে, তা এখনও জানা যায়নি। রেন্ডারগুলি ফোনটিকে দুটি কালার শেডে দেখিয়েছে – পার্পল এবং গ্রে/সিলভার। ভিভো ভি৪০ হ্যান্ডসেটের সামনের অংশে কার্ভড-এজ ডিসপ্লে, আল্ট্রা-স্লিম বেজেল এবং ভিভো ভি৩০ মডেলের মতো কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে।

এবার স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসা যাক, ভিভো ভি৪০ ফোনে ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। ফোনটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ চিপসেটে চলবে, যা ভি৩০-এর মতো ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে।

ফটোগ্রাফির জন্য, Vivo V40 মোবাইল ফোনটির ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যেতে পারে।

Vivo V40 ফোনের একটি উল্লেখযোগ্য আপগ্রেড দেখা যেতে পারে এর ব্যাটারি বিভাগে। শোনা যাচ্ছে, ডিভাইসটিতে বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি V30 মডেলে থাকা ৫,০০০ এমএএইচ ব্যাটারির তুলনায় একটি উন্নতি। ফোনটির স্ট্যান্ডার্ড কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ডুয়েল-সিম সাপোর্ট, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। সফ্টওয়্যারের দিক থেকে, Vivo V40 লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে বলে আশা করা হচ্ছে। এটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং সহ আসবে বলে জানা গেছে।

RELATED ARTICLES

আরও পড়ুন