3000 টাকার কমে ভারতে লঞ্চ হল Nokia 130 Music ও Nokia 150 (2023), ফুল চার্জে চলবে 34 দিন

ক্রেতারা নোকিয়া ইন্ডিয়ার অফিসিয়াল অনলাইন স্টোর, অনলাইন পার্টনার স্টোর এবং অফলাইন রিটেল স্টোর থেকে Nokia 130 Music এবং Nokia 150 (2023) ফোন দুটিকে কিনতে পারবেন

Nokia আজ ভারতের বাজারে দুটি প্রিমিয়াম ফিচার ফোন লঞ্চ করল, যাদের নাম Nokia 130 Music এবং Nokia 150 (2023)। নাম অনুসারে, Nokia 130 Music মডেলটিকে সঙ্গীত প্রেমীদের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এতে শক্তিশালী স্পিকার, একটি ইন-বিল্ড MP3 প্লেয়ার এবং শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে। অন্যদিকে, Nokia 130 (2023) হল ২০১৭ সালে লঞ্চ হওয়া মূল মডেলের একটি রিফ্রেশড ভার্সন। জানিয়ে রাখি, ২০১৭ সাল ও ২০২০ সালে এর আরো দুটি রিফ্রেশ ভ্যারিয়েন্ট ঘোষণা করা হয়। তবে উত্তরসূরিটির ডিজাইন পূর্বসূরির থেকে সম্পূর্ণ ভিন্ন এবং এটি অতিরিক্তভাবে রিয়ার ক্যামেরা অফার করে। চলুন এবার নতুন Nokia 130 Music এবং Nokia 150 (2023) ফিচার ফোনের দাম, প্রাপ্যতা এবং বিশেষত্ব সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Nokia 130 Music এবং Nokia 150 (2023) এর দাম ও লভ্যতা

ভারতে নোকিয়া ১৩০ মিউজিক মডেলটিকে ডার্ক ব্লু, পার্পেল এবং লাইট গোল্ড কালার অপশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে লাইট গোল্ড ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১,৯৪৯ টাকা। আর ডার্ক ব্লু এবং পার্পেল বিকল্পকে ১,৮৪৯ টাকায় নিয়ে আসা হয়েছে। অন্যদিকে, নোকিয়া ১৫০ (২০২৩) হ্যান্ডসেটের দাম ২,৬৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি – চারকোল, সায়ান এবং রেড কালার অপশনে এসেছে।

লভ্যতার কথা বললে, ক্রেতারা নোকিয়া ইন্ডিয়ার অফিসিয়াল অনলাইন স্টোর, অনলাইন পার্টনার স্টোর এবং অফলাইন রিটেল স্টোর থেকে Nokia 130 Music এবং Nokia 150 (2023) ফোন দুটিকে কিনতে পারবেন।

Nokia 130 Music এর স্পেসিফিকেশন ও ফিচার

নোকিয়া ১৩০ মিউজিক ফিচার ফোনকে বিশেষভাবে সঙ্গীত প্রেমীদের জন্য ডিজাইন করা হয়েছে। যেকারণে ডিভাইসটির ব্যাক প্যানেলে শক্তিশালী স্পিকার সিস্টেম বিদ্যমান থাকছে। এই ফোন ইন-বিল্ট MP3 প্লেয়ার সহ এসেছে, যা ব্যবহারের জন্য একটি মাইক্রোএসডি কার্ড প্রয়োজন। এক্ষেত্রে জানিয়ে রাখি, নোকিয়ার এই নয়া ফোন মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ সমর্থন করে। আবার ইউজাররা এতে এফএম রেডিও পেয়ে যাবেন, যা ওয়্যার এবং ওয়্যারলেস উভয় মোডেই চালানো যাবে। নোকিয়া তাদের এই ফোনের সাথে একটি ওয়্যারড হেডফোন বান্ডিল হিসাবে দিচ্ছে।

Nokia 130 Music ফোনে ২.৪-ইঞ্চির QVGA (২৪০x৩২০ পিক্সেল) ডিসপ্লে আছে। নোকিয়া সিরিজ ৩০+ অপারেটিং সিস্টেম চালিত এই মডেলে টি৯ (T9) কীবোর্ড এবং ৪ এমবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। সংস্থার দাবি অনুসারে, ইউজাররা ২,০০০টি কন্টাক্ট এবং ৫০০টি এসএমএস সংরক্ষণ করতে পারবেন এতে। পাওয়ার ব্যাকআপের জন্য আলোচ্য ডিভাইসে ১,৪৫০ এমএএইচ ক্যাপাসিটির রিমুভেবল ব্যাটারি রয়েছে, যা ৩৪ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই অফার করে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে একটি মাইক্রো-ইউএসবি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত। এটি স্প্ল্যাশ এবং ধুলো প্রতিরোধের জন্য IP52 রেটিং প্রাপ্ত।

Nokia 150 (2023) এর স্পেসিফিকেশন ও ফিচার

Nokia 150 (2023) মডেলটি প্রিমিয়াম ডিজাইন সহ এসেছে, যা সংস্থার X-সিরিজের হ্যান্ডসেটের কথা মনে করিয়ে দেয়। এই ফিচার ফোনটি তীক্ষ্ণ এজ, কার্ভড টপ ও বটম এবং মেটালিক নেভিগেশন-কী এরিয়া অফার করে। অর্থাৎ এক কথায় বললে, আলোচ্য হ্যান্ডসেটে ক্লাসিক নোকিয়া ডিজাইন লক্ষণীয়। বিশেষত্বের কথা বললে, Nokia 150 (2023) -এর যাবতীয় ফিচার Nokia 130 Music -এর অনুরূপ। পার্থক্য হিসাবে Nokia 150 মডেলের এই ২০২৩ রিফ্রেশড ভার্সনে রিয়ার VGA ক্যামেরা এবং LED ফ্ল্যাশ পাওয়া যাবে।