HomeমোবাইলNokia X30 5G: নোকিয়া লঞ্চ করল নয়া ৫জি ফোন, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Nokia X30 5G: নোকিয়া লঞ্চ করল নয়া ৫জি ফোন, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Nokia X30 5G ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

আইএফএ ২০২২ (IFA 2022) ইভেন্টে উন্মোচিত হওয়ার পর, Nokia X30 5G এবার বাজারে বিক্রির জন্য উপলব্ধ হল। আপাতত ফোনটি ইউরোপ ও ব্রিটেনে পাওয়া যাচ্ছে। আশা করা যায়, এবার একের পর এক বিভিন্ন দেশে নোকিয়া এক্স সিরিজের ফোনটি লঞ্চ হবে। যাইহোক, নয়া Nokia X30 5G ফোনে পাওয়া যাবে ফুল এইচডি প্লাস ৯০ হার্টজ ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর। এছাড়া ফোনটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা ও ৪,২০০ এমএএইচ ব্যাটারি। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

নোকিয়া এক্স৩০ ৫জি দাম (Nokia X30 5G Price)

ইউরোপে নোকিয়া এক্স৩০ ৫জি ফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫১২ ইউরো (প্রায় ৪১,৬০০ টাকা) এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৪৯ ইউরো (প্রায় ৪৪,৬০০ টাকা)।

এদিকে ব্রিটেনে নোকিয়া এক্স৩০ ৫জি ফোনের এই দুই ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে যথাক্রমে ৩৯৯ পাউন্ড (প্রায় ৩৬,৯০০ টাকা) ও ৪৩৯ পাউন্ড (প্রায় ৪০,৬০০ টাকা)।

নোকিয়া এক্স৩০ ৫জি স্পেসিফিকেশন (Nokia X30 Specifications)

নোকিয়া এক্স৩০ ৫জি ফোনের সামনে দেখা ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ৭০০ নিট পর্যন্ত ব্রাইটনেস এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা অফার করে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। আবার নোকিয়া এক্স৩০ ৫জি ফোনের পিছনে দুটি ক্যামেরা রয়েছে। এগুলি হল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেকেন্ডারি ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য Nokia X30 5G ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

এদিকে পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Nokia X30 5G ফোনে দেওয়া হয়েছে ৪,২০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে আইপি৬৭ (IP67) জল-প্রতিরোধী ডিজাইন রয়েছে। নিরাপত্তার জন্য, এই নোকিয়া ফোনে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

আরও পড়ুন