আন্ডার ডিসপ্লে ক্যামেরার সাথে RedMagic 8 Pro বিশ্ব বাজারে লঞ্চ হল, রয়েছে শক্তিশালী Snapdragon প্রসেসর

Nubia RedMagic 8 Pro প্রথম ২০২২ সালের ডিসেম্বরে চীনের বাজারে পা রেখেছিল

Nubia RedMagic 8 Pro Global Variant launched

Nubia আজ বিশ্ববাজারে লঞ্চ করল RedMagic 8 Pro। এই প্রসঙ্গে বলে রাখি, Nubia RedMagic 8 Pro বিশ্বের প্রথম হ্যান্ডসেট, যা নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ (Qualcomm Snapdragon 8 Gen 2) প্রসেসর সহ এসেছে। আজ্ঞে হ্যাঁ! ডিভাইসটি প্রথম ২০২২ সালের ডিসেম্বরে চীনের বাজারে পা রেখেছিল, আর এখন গ্লোবাল মার্কেটে ফোনটিকে সামান্য পরিবর্তিত হার্ডওয়্যার স্পেসিফিকেশন সহ নিয়ে আসা হয়েছে। আসুন, RedMagic 8 Pro-এর দাম এবং হ্যান্ডসেটটির ফিচার ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Nubia RedMagic 8 Pro-এর দাম এবং উপলব্ধতা

১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসা রেডম্যাজিক ৮ প্রো ম্যাট (Matte) কে বিশ্ববাজারে ৬৫০ ডলারে (প্রায় ৫৩,২০০ টাকা) লঞ্চ করা হয়েছে। আবার, ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি ভয়েড (Void) স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ৮০০ ডলার (প্রায় ৬৫,৫০০ টাকা)। আপনাদেরকে জানিয়ে রাখি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও এশিয়া এবং লাতিন আমেরিকার নির্বাচিত কয়েকটি দেশে এই স্মার্টফোনটি লঞ্চ করা হয়েছে। তবে ভারতের বাজারে কবে হ্যান্ডসেটটির আগমন ঘটবে, সে বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

Nubia RedMagic 8 Pro-এর ফিচার এবং স্পেসিফিকেশন

গ্লোবাল মার্কেটে সদ্য লঞ্চ হওয়া নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো ফোনের দুটি মডেলেই রয়েছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। উল্লেখ্য যে, গত মাসে চীনে লঞ্চ হওয়া রেডম্যাজিক ৮ প্রো ফোনে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছিল। তবে এই সামান্য পরিবর্তন ছাড়া বিশ্ববাজারে সদ্য পা রাখা নবাগত ডিভাইসটির অন্য সব স্পেসিফিকেশন চাইনিজ ভ্যারিয়েন্টটির মতোই রাখা হয়েছে। নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের দেখা মিলবে। হিট কন্ট্রোল করার জন্য হ্যান্ডসেটটিতে কুলিং মেকানিজম ব্যবহৃত হয়েছে। কানেক্টিভিটির জন্য নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো-তে রয়েছে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক।

এছাড়া, স্মার্টফোনটিতে বিল্ট-ইন ফ্যান, এয়ার ডাক্ট, থ্রিডি আইস গ্রেড ডুয়াল পাম্পের মতো কার্যকর ফিচারও বিদ্যমান। নুবিয়ার এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৬.৮ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ৯৬০ হার্টজ। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ (Android 13) ভিত্তিক রেডম্যাজিক ওএস ৬.০ (RedMagic OS 6.0)-এ কাজ করে। স্মার্টফোনটির পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ (Samsung GN5) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। আবার, হ্যান্ডসেটটির সামনে ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।