OnePlus 11 5G চীনের বাইরে ডাউনগ্রেড ফিচার নিয়ে আসছে, ভারতে লঞ্চের আগে ভেতরের খবর ফাঁস

OnePlus 11 5G launch India on February 7

OnePlus 11 5G জানুয়ারিতে চীনে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়েছে। আর আগামী ৭ ফেব্রুয়ারী এই ফ্ল্যাগশিপ ফোনের লঞ্চ ইভেন্ট ভারতে আয়োজনের তোড়জোড় শুরু করেছে ওয়ানপ্লাস৷ দেশের বাজারে লঞ্চের আগে, OnePlus 11 5G-এর গ্লোবাল ভার্সনের নতুন ছবি সামনে এসেছে। পাশাপাশি মুখ্য বৈশিষ্ট্য উল্লেখ করা তেমন কিছু বিজ্ঞাপণী নথিও প্রকাশ হয়েছে। ফোনটির গ্লোবাল এবং চীনা সংস্করণে একই স্পেসিফিকেশন থাকলেও, বিশ্ববাজারে কম ফাস্ট চার্জিং ক্ষমতার সঙ্গে আসবে বলে জানা যাচ্ছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus 11 5G-এর গ্লোবাল সংস্করণ ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ আসতে চলেছে

চীনে উপলব্ধ ওয়ানপ্লাস ১১ ৫জি ১০০ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট করে। তবে সদ্য ফাঁস হওয়া মার্কেটিং সংক্রান্ত নথিটি প্রকাশ করেছে যে, বিশ্ববাজারে আসন্ন ওয়ানপ্লাস ১১ মডেলটি ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। চীনা এবং গ্লোবাল সংস্করণ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। যদিও, চীনা মডেলটি কালারওএস (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করে, তবে গ্লোবাল সংস্করণটি অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিনে চলবে।

এছাড়াও, মার্কেটিং কন্টেন্টগুলি থেকে জানা গেছে যে, এই ফোনে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট, ১৬ জিবি পর্যন্ত র‍্যাম, অ্যালার্ট স্লাইডার এবং ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে। এই ক্যামেরা সেটআপে হ্যাসেলব্লাড (Hasselblad) অ্যাম্বিয়েন্ট ফটোগ্রাফি সাপোর্ট করবে, যা প্রো-গ্রেড পোর্ট্রেট ও ইন্ডাস্ট্রির নেতৃত্বস্থানীয় কালার রিপ্রোডাকশন অফার করে। এটি ইঙ্গিত দেয় যে, সফ্টওয়্যার এক্সপেরিয়েন্স এবং চার্জিং ক্ষমতার পার্থক্য ছাড়া, ওয়ানপ্লাস ১১-এর চীনা এবং গ্লোবাল সংস্করণগুলির অন্যান্য বৈশিষ্ট্যগুলি একই থাকতে পারে।

এদিকে টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি জানিয়েছেন যে, OnePlus 11 5G-এর কালার ভ্যারিয়েন্টগুলির মার্কেটিং নাম হল টাইটান ব্ল্যাক এবং ইটারনাল গ্রীন। নতুন ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপের গ্লোবাল সংস্করণের বেস মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে। গ্লোবাল মডেলের সর্বোচ্চ ভ্যারিয়েন্টটি ১৬ জিবি র‍্যাম অফার করতে পারে। তুলনামূলকভাবে, এর চীনা মডেলটি বেস মডেলটি ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করে। OnePlus 11 5G মডেলটি বাজারে বিদ্যমান iQOO 11 5G-এর সাথে প্রতিযোগিতা করবে, যার দাম ভারতীয় বাজারে ৫৯,৯৯৯ টাকা।