মোবাইল

চীনের পর এবার বিশ্বজুড়ে লঞ্চ হবে জবরদস্ত ফিচারের OnePlus 11, দেখা গেল গিকবেঞ্চে

চলতি মাসের শুরুতেই, OnePlus 11 চীনে লঞ্চ হয়েছে। এই Snapdragon 8 Gen 2-চালিত স্মার্টফোনটি ইতিমধ্যেই চীনা বাজারে বিক্রির জন্য উপলব্ধ এবং কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, এটি আগামী ৭ ফেব্রুয়ারি আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করবে৷ আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার আগে OnePlus 11-এর গ্লোবাল সংস্করণটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। আসুন তাহলে এই বেঞ্চমার্ক তালিকা থেকে আসন্ন ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

OnePlus 11-এর গ্লোবাল ভ্যারিয়েন্টকে দেখা গেল Geekbench ডেটাবেসে

CPH2451 মডেল নম্বর সহ একটি নতুন ওয়ানপ্লাস স্মার্টফোন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এটিকে ওয়ানপ্লাস ১১-এর গ্লোবাল ভার্সন বলা হচ্ছে। হ্যান্ডসেটের চীনা সংস্করণটির মডেল নম্বর হল PBH110। গিকবেঞ্চ তালিকা অনুসারে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট এবং ১৬ জিবি র‍্যাম সহ আসবে।

এছাড়া, গিকবেঞ্চ ৫-এর বেঞ্চমার্ক পরীক্ষায় হ্যান্ডসেটটি ১,৪৬৮ সিঙ্গেল-কোর পয়েন্ট এবং ৪,৯৬৫ মাল্টি-কোর পয়েন্ট পেতে সক্ষম হয়েছে, যা অত্যন্ত চিত্তাকর্ষক। গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করেছে যে, ওয়ানপ্লাস ১১-এর গ্লোবাল সংস্করণটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে, যার ওপর সম্ভবত চীনা মডেলে থাকা কালার ওএস ১৩ (Color OS 13) কাস্টম স্কিনের পরিবর্তে অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) স্কিনের একটি স্তর থাকবে।

OnePlus 11-এর স্পেসিফিকেশন

যেহেতু, OnePlus 11 ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে, তাই এর স্পেসিফিকেশনগুলি আর আর অজানা নেই। এই নয়া ফ্ল্যাগশিপ ফোনে ৬.৭ ইঞ্চির ই৪ অ্যামোলেড এলটিপিও ৩.০ ডিসপ্লে রয়েছে যা কোয়াড-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, সর্বোচ্চ ১,৩০০ নিট স্ক্রিন ব্রাইটনেস এবং একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে। ডিভাইস কোয়ালকমের লেটেস্ট এবং সর্বশ্রেষ্ঠ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত।

OnePlus 11-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 11-এ ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Back to top button