সস্তায় OnePlus 11R দেবে OnePlus 11 ব্যবহারের অভিজ্ঞতা, ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসছে

আসন্ন ওয়ানপ্লাস ১১আর ফোনটিকে ইতিমধ্যেই ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে। পাশাপাশি, এই ডিভাইসটি ওয়ানপ্লাস ১১ ভারত লঞ্চের পর পরই আত্মপ্রকাশ করবে বলেও তারা দাবি করেছে

OnePlus 11R Camera

আগামী ফেব্রুয়ারি মাসেই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করতে পারে পরবর্তী প্রজন্মের OnePlus 11। এর কয়েকমাস পরে R সিরিজের নতুন ফোন হিসেবে লঞ্চ হবে OnePlus 11R। এটি গত বছরের OnePlus 10R -এর মতোই, ভ্যানিলা OnePlus 11 ফোনের টোন-ডাউন সংস্করণ হিসাবে আসবে। কয়েকদিন আগেই আমরা জানতে পেরেছি যে, স্মার্টফোন নির্মাতা সংস্থাটি ইতিমধ্যেই ভারতে ডিভাইসটির উৎপাদন শুরু করে দিয়েছে। যার দরুন আমাদের অনুমান, OnePlus 11R হয়তো ‘মেড ইন ইন্ডিয়া’ ট্যাগ সহ এদেশে বাজারজাত হবে।

OnePlus 11R খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে

আবার মার্কেট রিসার্চ কোম্পানি 91Mobiles জানিয়েছে যে, আসন্ন ওয়ানপ্লাস ১১আর ফোনটিকে ইতিমধ্যেই ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে। পাশাপাশি, এই ডিভাইসটি ওয়ানপ্লাস ১১ ভারত লঞ্চের পর পরই আত্মপ্রকাশ করবে বলেও তারা দাবি করেছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ডিসেম্বর থেকেই ওয়ানপ্লাস ১১আর স্মার্টফোনের ফিচার সামনে আসছে। যার উপর ভিত্তি করে বলা যায়, উক্ত ডিভাইসের পিছনে চারটি কাটআউট থাকবে, যার মধ্যে একটি LED ফ্ল্যাশের জন্য বরাদ্দ থাকছে। আর ফটোগ্রাফির জন্য, আসন্ন এই ফোনের রিয়ার ক্যামেরা ইউনিটে পূর্বসূরি OnePlus 10R -এর অনুরূপ – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার অন্তর্ভুক্ত থাকতে পারে।

অন্যান্য ফিচারের ক্ষেত্রে, OnePlus 11R স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস কার্ভড অ্যামোলেড ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকতে পারে। তুলনার খাতিরে বলে রাখি, গত বছরের ওয়ানপ্লাস ১০আর ফোনটি দুটি ব্যাটারি ভ্যারিয়েন্টের সাথে এসেছিল। যার মধ্যে বেস মডেলটি, ৮০ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে এবং ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে৷

যাইহোক, আসন্ন ওয়ানপ্লাস ১১আর স্মার্টফোনের বিক্রয় মূল্য সম্পর্কিত তথ্য এখনো প্রকাশ্যে আসেনি। তবে আমাদের অনুমান এর প্রারম্ভিক দাম ৪০,০০০ টাকা হতে পারে।