বড় ধামাকা! একই দিনে OnePlus 11 ও‌ OnePlus 11R ভারতে লঞ্চ হচ্ছে, দাম-স্পেসিফিকেশন দেখে‌ নিন

ওয়ানপ্লাস ১১ এবং ওয়ানপ্লাস ১১আর স্মার্টফোন দুটিকে একসাথে একই দিনে অর্থাৎ ৭ই ফেব্রুয়ারি লঞ্চ করার খবরে আমরা যথেষ্ট আশ্চর্য হয়েছি

OnePlus 11R India launch date

আগামী ৭ই ফেব্রুয়ারি OnePlus 11 ভারতে লঞ্চ হতে চলেছে। একই সাথে OnePlus 11R নামের আরেকটি নয়া মডেল এদেশে লঞ্চের মুখ দেখতে পারে। কেননা, ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) সম্প্রতি আসন্ন এই প্রিমিয়াম ৫জি ফোনটির টিজার প্রকাশ করেছে। একই সাথে, ই-কমার্স জায়ান্টটি কয়েকজন কে নোটিফিকেশন পাঠিয়ে নিশ্চিত করেছে যে, ৭ই ফেব্রুয়ারি ‘Cloud’ ইভেন্ট চলাকালীন OnePlus 11 মডেলের সাথেই OnePlus 11R এর উপর থেকে পর্দা সরানো হবে।

OnePlus 11R স্মার্টফোনের ভারতে লঞ্চের তারিখ নিশ্চিত করলো Amazon

ওয়ানপ্লাস ১১ এবং ওয়ানপ্লাস ১১আর স্মার্টফোন দুটিকে একসাথে একই দিনে অর্থাৎ ৭ই ফেব্রুয়ারি লঞ্চ করার খবরে আমরা যথেষ্ট আশ্চর্য হয়েছি। কেন‌না একত্রে দুটি আলোচিত স্মার্টফোন ঘোষণা করার ঘটনা ওয়ানপ্লাসের ইতিহাসে খুবই বিরল। যাইহোক, প্রখ্যাত টিপস্টার মুকুল শর্মা হালফিলে আলোচ্য মডেলের বিক্রয় মূল্যের টুইটারে শেয়ার করেছিলেন। জানা গেছে, ওয়ানপ্লাস ১১আর ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৩৫,০০০ টাকা থেকে ৪০,০০০ টাকার মধ্যে থাকবে। আবার ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ যুক্ত একটি টপ-এন্ড মডেলও নিয়ে আসা হতে পারে, যার দাম আনুমানিক ৪০,০০০ টাকা থেকে ৪৫,০০০ টাকার মধ্যে রাখা হবে বলে দাবি করেছেন টিপস্টার। এছাড়া সাম্প্রতিক বেশ কয়েকটি রিপোর্ট থেকে ওয়ানপ্লাস ১১আর স্মার্টফোনের একাধিক কী-ফিচার অনলাইনে ফাঁস হয়েছে।

OnePlus 11R স্মার্টফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আপকামিং ওয়ানপ্লাস ১১ স্মার্টফোনটি গত বছরে আত্মপ্রকাশ করা ওয়ানপ্লাস ১০আর মডেলের উত্তরসূরি হিসাবে আসবে। এতে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে প্যানেল দেওয়া হতে পারে, যা সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর যেহেতু এটি একটি মিড-রেঞ্জের প্রিমিয়াম ৫জি ফোন, সেহেতু এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হতে পারে। স্টোরেজ হিসাবে ডিভাইসে ১৬ পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি রম পাওয়া যাবে। যদিও ইন্টারনাল স্টোরেজ ভার্সন UFS 4.0 হবে কিনা, তা এখনো আমাদের অজানা। আবার অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত হ্যান্ডসেটে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওস ১৩ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকবে বলে আশা করা হচ্ছে।

ক্যামেরার ক্ষেত্রে, OnePlus 11R স্মার্টফোনে হয়তো ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি – ৫০-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২-মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২-মেগাপিক্সেল শুটার হতে পারে। আর ডিভাইসের সামনে ১৬-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হবে। পাওয়ার ব্যাকআপের জন্য আসন্ন OnePlus 11R স্মার্টফোন ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসতে পারে।