OnePlus 11 ছাড়াও আরও সস্তা OnePlus 11R লঞ্চ হবে ভারতে, সাপোর্ট করবে 100W চার্জিং

OnePlus 11R Receives BIS Certification

ওয়ানপ্লাস প্রতিশ্রুতি মতোই চলতি মাসে তাদের প্রিমিয়াম স্মার্টফোন OnePlus 11 চীনে লঞ্চ করেছে। বর্তমানে তারা এই সিরিজের অপেক্ষাকৃত সস্তা ভ্যারিয়েন্ট হিসাবে OnePlus 11R লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। শোনা যাচ্ছে যে, এটির মতো একই ডিজাইন এবং স্পেসিফিকেশন সহ আরেকটি ফোন বাজারে আনতে চলেছে কোম্পানি, যার নাম হবে OnePlus Ace 2। সূত্রের দাবি, OnePlus 11R গ্লোবাল মার্কেটে এলেও Ace 2 শুধুমাত্র চীনে লঞ্চ হবে। আর এখন OnePlus 11R-কে ভারতের বিআইএস (BIS) এবং Ace 2-কে চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে স্পট করে গেছে, যা ভারত এবং চীনে এগুলির শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

OnePlus 11R এবং OnePlus Ace 2 BIS এবং 3C-এর অনুমোদন লাভ করেছে

CPH2487 মডেল কোড সহ ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস ১১আর ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। যথারীতি, এই তালিকাটি শুধুমাত্র এর শীঘ্রই ভারতে লঞ্চের ইঙ্গিত দিয়েছে, তবে এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। আবার, PHK110 মডেল নম্বর সহ ওয়ানপ্লাস এস ২ হ্যান্ডসেটটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (CCC) ডেটাবেসে উপস্থিত হয়েছে। এর তালিকাটি অবশ্য প্রকাশ করেছে যে, নয়া ওয়ানপ্লাস ফোনটি একটি ৫জি ফোন যা একটি ১০০ ওয়াট চার্জার সহ বাজারে আসতে পারে। এটিতে একই ১০০ ওয়াটের পাওয়ার অ্যাডাপ্টার (VCBAJACH) থাকবে যা চীনে সম্প্রতি লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১১ ৫জি-এর সাথে পাওয়া যায়।

এছাড়াও, ওয়ানপ্লাস এস ২-এর ৩সি (3C) তালিকাটি ইঙ্গিত দিয়েছে যে, এটি চীনে চলমান চীনা নববর্ষের ছুটির পরেই লঞ্চ হতে পারে। সম্ভবত, ফেব্রুয়ারি মাসে এই ফ্ল্যাগশিপ ফোনের ওপর থেকে পর্দা সরানো হবে। তার আগেই অবশ্য ওয়ানপ্লাস এস ২ ও ১১আর-এর স্পেসিফিকেশনগুলি প্রকাশ হয়েছে। ১১আর মডেলটি ২০২৩ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে ভারতে আসবে বলে আশা করা হচ্ছে।

OnePlus 11R / Ace 2-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus 11R/Ace 2-তে ৬.৭ ইঞ্চির কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। এটিাস্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের আন্ডারক্লকড ভার্সন দ্বারা চালিত হবে। প্রসেসরটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, OnePlus 11R / Ace 2-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 11R/Ace 2-তে ১০০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে। এর ভারতীয় ভ্যারিয়েন্ট, অর্থাৎ 11R মডেলটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিনে এবং চীনা সংস্করণ বা OnePlus Ace 2 কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে৷ এছাড়াও, নতুন ওয়ানপ্লাস ফোনটি আইআর ব্লাস্টার, অ্যালার্ট স্লাইডার, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডুয়েল স্পিকার-এর মতো অন্যান্য ফিচারগুলিও অফার করবে৷ OnePlus 11R / Ace 2 ব্ল্যাক এবং সিলভার কালারে পাওয়া যাবে।