MWC 2023: বিশ্বের বৃহত্তম মোবাইল সম্মেলনে OnePlus এর যুগান্তকারী স্মার্টফোনের পর্দাফাঁস হতে পারে

OnePlus may launch a concept phone at MWC 2023

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হবে। এই আসন্ন প্রযুক্তি সম্মেলনটি কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES)-এর মতো, যেখানে স্মার্টফোন নির্মাতারা উদ্ভাবনী পণ্য প্রদর্শন করে থাকে। যদিও ওয়ানপ্লাস (OnePlus) আসন্ন এমডাব্লিউসি-এ এখনও তাদের যোগদান নিশ্চিত করেনি, তবে এখন এক লিকস্টার কোম্পানির পরিকল্পনা সম্পর্কে কিছু বিবরণ প্রকাশ করেছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus আসন্ন MWC 2023-এ তাদের Concept Two ফোনটি প্রদর্শন করতে পারে

টিপস্টার ম্যাক্স জাম্বোর জানিয়েছেন যে, ওয়ানপ্লাস আসন্ন এমডাব্লিউসি ২০২৩-এর মঞ্চে একটি কনসেপ্ট স্মার্টফোন উন্মোচন করবে। এটিকে ওয়ানপ্লাস কনসেপ্ট টু বলা হচ্ছে। কিন্তু, ডিভাইসটি কি অফার করবে সে সম্পর্কে এই মুহুর্তে কিছুই জানা যায়নি। স্বভাবতই, এটি কিছু যুগান্তকারী প্রযুক্তি এবং ইন্ডাস্ট্রি-ফার্স্ট বৈশিষ্ট্যের সাথে আসতে পারে। তবে যেহেতু, এটি একটি কনসেপ্ট ফোন, তাই এর বাজারে বাণিজ্যিকভাবে লঞ্চ হওয়ার সম্ভাবনা খুবই কম। যদিও, এর কিছু বৈশিষ্ট্য বাজারে আসন্ন মূলধারার ডিভাইসগুলিতে দেখা যাবে বলে আশা করা যায়।

OnePlus Concept Two মডেলটি ২০২০ সালে কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES)-তে প্রদর্শন করা Concept One-কে অনুসরণ করতে পারে। এই ফোনটি অটোমেকার ম্যাক্লারেন (Mclaren)-এর সাথে পার্টনারশিপে তৈরি করা হয়েছিল। এটিতে অরেঞ্জ অ্যাকসেন্ট সহ একটি লেদার টেক্সচারযুক্ত ব্যাক প্যানেল এবং মাঝখানে একটি উল্লম্বভাবে সজ্জিত ব্ল্যাক স্ট্রিপ রয়েছে। আর রিয়ার প্যানেলের ওপরের দিকে উল্লম্বভাবে অবস্থিত তিনটি ক্যামেরা লেন্স মাঝখানে কালো স্ট্রিপের মধ্যে অদৃশ্য হয়ে গেছে। সেইসময়ের নিরিখে এই কনসেপ্টটি যথেষ্ট চিত্তাকর্ষক ছিল। তবে দুর্ভাগ্যবশত, এটি ক্রেতাদের জন্য বাজারে আসেনি।

উল্লেখ্য, ওয়ানপ্লাস MWC 2023-এ তাদের Concept Two-এর সাথে সম্ভবত একটি ফোল্ডেবল ফোন প্রদর্শন করতে পারে। তাই অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডগুলির পাশাপাশি ওয়ানপ্লাস আগামী মাসে আয়োজিত এবছরের প্রযুক্তি মেলায় কি চমক নিয়ে হাজির হয়, তা দেখার জন্য অপেক্ষা করতেই হবে।