প্রায় 1 বছর পর Nord সিরিজের নতুন ফোন আনতে চলেছে OnePlus

OnePlus Nord 3 testing starts in india under Larry codename launch expected in July 2023

শুরুর দিনগুলিতে ওয়ানপ্লাস (OnePlus) শুধুমাত্র দামী ফ্ল্যাগশিপ ফোনই লঞ্চ করতো। কিন্তু বেশি সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছনোর লক্ষ্যে তথা আরও জনপ্রিয় হয়ে ওঠার লক্ষ্যে এখন মিড-রেঞ্জ মোবাইলও বাজারে আনতে শুরু করেছে সংস্থাটি। যার সূচনা হয়েছিল Nord সিরিজের হাত ধরে। এবার এই লাইনআপের অধীনে একটি নতুন মিড-রেঞ্জ ফোনের উপর কাজ শুরু করেছে তারা। যা OnePlus Nord 3 নামে বাজারে আসতে পারে। তাহলে আসুন এখনও পর্যন্ত এই স্মার্টফোনের সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

ভারতে OnePlus Nord 3 পরীক্ষায় পর্যায়ে প্রবেশ করেছে

একটি নতুন প্রতিবেদন অনুসারে, চীনা স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস ইতিমধ্যেই নর্ড ৩ নামক একটি নতুন ডিভাইসের ওপর কাজ করছে। স্পষ্টতই, হ্যান্ডসেটটি বর্তমানে ভারতে পরীক্ষাধীন রয়েছে এবং এর কোডনেম ‘ল্যারি’ (Larry) বলে জানা গেছে। অর্থাৎ, এই নতুন মিড রেঞ্জের স্মার্টফোনটিও শীঘ্রই গণ উৎপাদনে প্রবেশ করবে এবং তারপর এদেশে লঞ্চ হবে। প্রতিবেদন অনুসারে, ব্র্যান্ডটি আগামী জুলাই মাসে ওয়ানপ্লাস নর্ড ৩ লঞ্চ করতে পারে। পূর্বসূরি মডেলও গত বছর একই সময়ে বাজারে এসেছিল।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস নর্ড ৩-এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি। যদিও আশা করা যায়, এটি গত প্রজন্মের তুলনায় একাধিক আপগ্রেড সহ আসবে। বর্তমানে, ওয়ানপ্লাস নর্ড ২টি ভারতে লঞ্চ হওয়া নর্ড সিরিজের শেষ ফোন এবং এতে ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ দ্বারা চালিত এবং এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাথমিক ক্যামেরাটি একটি Sony IMX766 সেন্সর।

সুতরাং, কোম্পানি সম্ভবত OnePlus Nord 3-এর জন্য নতুন প্রজন্মের কোনও একটি মিডিয়াটেক চিপসেটকে বেছে নেবে এবং এর ক্যামেরা বিভাগেও কিছু আপগ্রেড করতে পারে। এটাও সম্ভব যে, ব্র্যান্ডটি আপকামিং Nord সিরিজের ডিভাইসটির জন্য ক্রমবর্ধমান আপগ্রেডের সাথে একটি ওভারহলড ডিজাইন অফার করবে। জানিয়ে রাখি, উল্লেখিত তথ্যগুলি এখনও অনুমানের স্তরেই রয়েছে। তবে আগামী দিনে OnePlus Nord 3 সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।