মিড রেঞ্জে বাজারে এন্ট্রি নিচ্ছে OnePlus Nord CE 3, পিছনে থাকবে তিনটি ক্যামেরা

RMUpdate আজ আপকামিং OnePlus Nord CE 3 স্মার্টফোনের একটি লাইভ ইমেজ শেয়ার করেছে। সদ্য প্রকাশ্যে আসা এই লাইভ ইমেজে নর্ড সিরিজ হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে দুটি বড় বৃত্তাকার কাটআউট ডিজাইনের ক্যামেরা মডিউল দেখা গেছে

OnePlus Nord CE 3 Live Images Leak
Photo Credit : @Onleaks x @91mobiles

OnePlus শীঘ্রই তাদের Nord-সিরিজের অধীনে একাধিক নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে৷ ইতিমধ্যেই জানা গেছে যে OnePlus Nord 2T ফোনের উত্তরসূরি হিসেবে OnePlus Nord 3 বাজারে আসতে চলেছে। এখন আবার নয়া একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, OnePlus Nord CE 3 নামের আরেকটি স্মার্টফোনের উপর থেকে পর্দা সরানো হবে। যদিও এই ফোনের লঞ্চের তারিখ এখনো সামনে আসেনি, তবে একাধিক কী-ফিচার অনলাইনে ফাঁস হয়ে গেছে। পাশাপাশি এই আসন্ন মিড-রেঞ্জ হ্যান্ডসেটের লাইভ ইমেজও প্রকাশ্যে এসেছে। যার দরুন OnePlus Nord CE 3 5G স্মার্টফোনের সামগ্রিক ডিজাইন সম্পর্কে একটা স্পষ্ট ধারণা পেয়েছি আমরা।

অফিসিয়াল লঞ্চের আগেই ফাঁস হল OnePlus Nord CE 3 স্মার্টফোনের ডিজাইন

RMUpdate আজ আপকামিং ওয়ানপ্লাস নর্ড সিই ৩ স্মার্টফোনের একটি লাইভ ইমেজ শেয়ার করেছে। সদ্য প্রকাশ্যে আসা এই লাইভ ইমেজে নর্ড সিরিজ হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে দুটি বড় বৃত্তাকার কাটআউট ডিজাইনের ক্যামেরা মডিউল দেখা গেছে। জানা যাচ্ছে, ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। যার মধ্যে উপরের কাটআউটে একটি সেন্সর এবং নীচের কাটআউটে বাদবাকি দুটি সেন্সর অবস্থান করবে। আর ক্যামেরা ইউনিটের ঠিক পাশেই একটি LED ফ্ল্যাশ দেখা গেছে।

ওয়ানপ্লাসের এই আসন্ন হ্যান্ডসেট ফ্ল্যাট ফ্রেমের ডিজাইন সহ আসবে বলে মনে করা হচ্ছে। যদিও ব্যাক প্যানেলটি কিছুটা কার্ভড থাকবে হয়তো। লাইভ ইমেজে ফোনটিকে ব্ল্যাক কালার বিকল্পে দেখা গেছে, যা সামান্য গ্লজি ফিনিশিং অফার করবে। আর এর ব্যাক প্যানেলটি প্লাস্টিকের ফ্রেমের হবে বলেও জানা গেছে। প্রসঙ্গত, সাম্প্রতিক রিপোর্টে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছিল যে ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ভারত সহ অন্যান্য দেশের বাজারে মিড-রেঞ্জের অধীনে লঞ্চ হবে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস নর্ড সিই ৩ স্মার্টফোনের কোডনাম ‘ল্যারি’ হবে। আর ওয়ানপ্লাস তাদের এই লেটেস্ট ডিভাইসের টেস্টিং বর্তমানে ভারতে পরিচালনা করছে বলেও জানা গেছে। এক্ষেত্রে আমাদের অনুমান, ফোনটিকে সম্ভবত জুলাই মাসে উন্মোচন করা হতে পারে।

পূর্বে ফাঁস হওয়া ডিজাইন রেন্ডার অনুসারে – ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ফ্ল্যাট স্ক্রিন সহ আসবে এবং এই ডিসপ্লের উপরিভাগে মধ্যিখানে পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে। ডিভাইসের নিম্নভাগে থাকা বেজেল তুলনায় কিছুটা পুরু হবে। ফোনের বাম প্রান্তে ভলিউম রকার থাকবে এবং ডান প্রান্তে পাওয়ার বাটন অবস্থান করবে। এক্ষেত্রে পাওয়ার বাটনের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা থাকবে।

এছাড়া ফিচারের ক্ষেত্রে, OnePlus Nord CE 3 স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, ডিভাইসে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আর সেলফি তোলার জন্য পাওয়া যাবে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

OnePlus Nord CE 3 স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশন সহ লঞ্চ করা হতে পারে। যার মধ্যে বেস মডেলটি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অফার করবে। আর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একটি টপ-এন্ড বিকল্প থাকবে বলেও জানা গেছে।