মোবাইল

নতুন ফোনে 2027 পর্যন্ত Android আপডেট দেবে OnePlus, হ্যাকিং রুখতেও বড় ঘোষণা

OnePlus তাদের স্মার্টফোন ব্যবহারকারীদের মসৃণ অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে এবং যে কোনও নিরাপত্তা জনিত ফাঁকফোকর রুখতে বড় ঘোষণা করল। সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২৩ সালে লঞ্চ করতে চলা নির্বাচিত ফোনগুলিতে ৪ বছর মেজর অ্যান্ড্রয়েড আপডেট (Android 17 পর্যন্ত) এবং ৫ বছরের সিকিউরিটি প্যাচ সরবরাহ করবে। এছাড়াও, Android 13 নির্ভর অক্সিজেন ওএস ১৩.১ (OxygenOS 13.1) ভার্সনে কী কী ফিচার আসতে চলেছে, সেটাও প্রকাশ করেছে সংস্থা।

OnePlus তাদের কিছু নির্বাচিত ডিভাইসে চারটি প্রধান অ্যান্ড্রয়েড আপডেট এবং ৫ বছরের নিরাপত্তা প্যাচের প্রতিশ্রুতি দিয়েছে

ওয়ানপ্লাসের কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, কোম্পানি আগামী ২০২৩ সালে লঞ্চ হতে চলা নির্বাচিত হ্যান্ডসেটের জন্য চারটি প্রধান অপারেটিং সিস্টেম আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট প্রকাশ করবে। তবে, সম্ভবত শুধুমাত্র ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিতেই এই বিশেষ ব্যবস্থা মিলবে। আশা করা যায়, আসন্ন ওয়ানপ্লাস ১১ সিরিজ এই নতুন আপডেট প্ল্যানের একটি অংশ হবে।

ওয়ানপ্লাসের সফ্টওয়্যার প্রোডাক্ট-এর হেড গ্যারি চেন বলেছেন যে, গ্রাহকদের ইউজার এক্সপেরিয়েন্স বাড়ানোর জন্য যা যা করা উচিৎ, তার সবটাই করার চেষ্টা করবে। যাতে আরও বেশি সংখ্যক ব্যবহারকারী তাদের ডিভাইসগুলিকে বেশিদিন ব্যবহার করতে পারেন, তার জন্য ওয়ানপ্লাস উপযুক্ত ব্যবস্থা অফার করতে আগ্রহী। এই নতুন আপডেট নীতি ব্যবহারকারীদের ফোনটির সারাজীবন ধরে ওয়ানপ্লাসের “সিগনেচার”, দ্রুত এবং মসৃণ অভিজ্ঞতা প্রদান করার জন্য প্রয়োজনীয় লেটেস্ট সুরক্ষা এবং কার্যকরী ফিচারগুলি অ্যাক্সেস করতে দেবে।

এছাড়া, ওয়ানপ্লাস এটাও নিশ্চিত করেছে যে অক্সিজেনওএস-এর পরবর্তী সংস্করণ ২০২৩ সালের প্রথমার্ধে লঞ্চ হবে। নতুন বিল্ডটিকে OxygenOS 13.1 বলা হবে এবং এটি ওয়ানপ্লাসের প্রাইভেট সেফ (Private Safe)-এর একটি নতুন সংস্করণের সাথে সেফটি ও সিকিউরিটি ওপর ফোকাস করবে। বর্তমানে, এটি ২.০ সংস্করণে রয়েছে এবং এটি ফেসবুক (Facebook) এবং হোয়াটসঅ্যাপ (WhatsApp)-এর মতো অ্যাপ থেকে তথ্য পিক্সেলেট করতে সক্ষম।

উল্লেখ্য, সংস্থাটি নিশ্চিত করেছে যে, তারা ইতিমধ্যেই OxygenOS 14-এর ওপর কাজ করছে। তবে, তারা আসন্ন সফ্টওয়্যার সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। সম্ভবত নতুন সফ্টওয়্যারটি আগামী বছরের অক্টোবর বা নভেম্বরে প্রকাশিত হবে।

Back to top button