Homeমোবাইল240W SuperVOOC: ৯ মিনিটের মধ্যে ফুল চার্জ হয়ে যাবে, Oppo আনছে বাহুবলী ফোন

240W SuperVOOC: ৯ মিনিটের মধ্যে ফুল চার্জ হয়ে যাবে, Oppo আনছে বাহুবলী ফোন

ওপ্পো দাবি করেছে যে, এই অত্যাধুনিক চার্জিং সাপোর্টটি প্রায় ৯ মিনিটের মধ্যে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি যুক্ত একটি স্মার্টফোন সম্পূর্ণরূপে চার্জ করতে সক্ষম হবে।

সুপারফাস্ট চার্জিং সাপোর্ট বর্তমান যুগের ফ্ল্যাগশিপ ফোনগুলির একটি অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। দীর্ঘদিন ধরেই বিভিন্ন শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতাদের মধ্যে কে সর্বোচ্চ চার্জিং গতির সাথে স্মার্টফোন বাজারে লঞ্চ করবে, তা নিয়ে একটা প্রতিদ্বন্দ্বিতা লেগেই রয়েছে। সম্প্রতি ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ Redmi Note 12 Discovery Edition হ্যান্ডসেটটি উন্মোচিত হয়েছে। আবার প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) গত ফেব্রুয়ারি মাসেই তাদের ২৪০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তিটি প্রকাশ করেছিল। এখন আবার শোনা যাচ্ছে ব্র্যান্ডটি আগামী বছর এই প্রযুক্তিটি বাজারে আনার জন্য কাজ শুরু করেছে। এক নির্ভরযোগ্য টিপস্টার দাবি করেছেন যে, ওপ্পো ২০২৩ সালে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি স্মার্টফোন বাজরে লঞ্চ করবে। আপাতত এই মডেলটি সম্পর্কে অন্য কোনো তথ্য সামনে আসেনি। ওপ্পো বর্তমানে Oppo Reno 9 সিরিজ এবং Oppo Find X6 লাইনআপের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই সিরিজগুলির কোনও ডিভাইস এই ফিচারটির সাথে আত্মপ্রকাশ করবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

Oppo-এর ২৪০ ওয়াট SuperVOOC Flash Charge সাপোর্ট যুক্ত হ্যান্ডসেট আগামী বছরই আসতে পারে বাজারে

টিপস্টার অভিষেক যাদব (@yabhishekd) তার সাম্প্রতিক একটি টুইটে দাবি করেছেন যে, ওপ্পো সম্ভবত আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে একটি নতুন স্মার্টফোনের সাথে তাদের ২৪০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তিটি চালু করার পরিকল্পনা করছে।

কোম্পানি চলতি বছর ফেব্রুয়ারি মাসে এই প্রযুক্তিটি প্রদর্শন করেছিল। ওপ্পো দাবি করেছে যে, এই অত্যাধুনিক চার্জিং সাপোর্টটি প্রায় ৯ মিনিটের মধ্যে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি যুক্ত একটি স্মার্টফোন সম্পূর্ণরূপে চার্জ করতে সক্ষম হবে।

তবে, কোন ওপ্পো হ্যান্ডসেটটি ২৪০ ওয়াট সুপারভোক ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সহ আত্মপ্রকাশ করতে পারে সে সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেননি টিপস্টার। ওপ্পো এই মুহূর্তে ওপ্পো রেনো ৯ সিরিজের ডিভাইসগুলিকে নিয়ে কাজ করছে বলে জানা গেছে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড ওপ্পো রেনো ৯, রেনো ৯ প্রো, এবং রেনো ৯ প্রো প্লাস মডেলগুলি অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, একটি রিপোর্টের মাধ্যমে Oppo Reno 9 Pro+-এর স্পেসিফিকেশন সম্প্রতি ফাঁস হয়েছে। এই স্মার্টফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এতে কার্ভড এজ এবং সরু বেজেল দেখা যেতে পারে। উন্নত পারফরম্যান্সের জন্য, ডিভাইসটি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হতে পারে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 9 Pro+-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকতে পারে। আর ফোনের সামনে অবস্থান করতে পারে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। উন্নত ক্যামেরা পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনটি মারিসিলিকন এক্স (MariSilicon X) ইমেজিং নিউরাল প্রসেসিং ইউনিট (NPU)-এর সাথে আসতে পারে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন