মোবাইল

Oppo A78 5G ভারতে আসছে এই তারিখে, সুন্দর ডিজাইনের সঙ্গে 50MP ক্যামেরা

ওপ্পো মালয়েশিয়ার বাজারে সম্প্রতি তাদের Oppo A78 5G হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। বর্তমানে ব্র্যান্ডটি ভারতের বাজারে এই ফোনটির লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আর এখন কোম্পানির তরফে এদেশে Oppo A78 5G-এর লঞ্চের তারিখটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। জানা যাচ্ছে, চলতি মাসেই বাজারে পা রাখবে এই A-সিরিজের স্মার্টফোনটি। আসুন তাহলে লঞ্চের আগে ওপ্পোর এই আপকামিং ডিভাইসটির সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Oppo A78 5G ভারতে আসছে আগামী সপ্তাহেই

ওপ্পো ইন্ডিয়া তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে নিশ্চিত করেছে যে, ওপ্পো এ৭৮ ৫জি ফোনটি আগামী ১৬ জানুয়ারি ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে। এই এ-সিরিজের হ্যান্ডসেটের ভারতীয় মডেলটি এর মালয়েশিয়ান ভ্যারিয়েন্টের মতোই হবে বলে আশা করা হচ্ছে। ওপ্পো এ৭৮ ৫জি-এর লঞ্চ টিজারটি নিশ্চিত করেছে যে, এতে ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। ফোনের রিয়ার প্যানেলে ম্যাট ফিনিশ দেখা যাবে এবং এর বাঁদিক ঘেঁষে একটি গ্লসি স্ট্রিপ থাকবে, যা ক্যামেরা আইল্যান্ড থেকে নীচের দিকে প্রসারিত হবে।

এছাড়া, ৫জি-সক্ষম ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এ৭৮ ৫জি-এর পোস্টারটি আরও প্রকাশ করেছে যে, এটি ৮ জিবি বর্ধিত র‍্যাম অফার করবে। লঞ্চের জন্য কয়েক দিন বাকি থাকায়, ওপ্পো আগামী দিনে ফোনটি সম্পর্কে আরও কিছু তথ্য নিশ্চিত করবে বলে আশা করা হচ্ছে।জানিয়ে রাখি, Oppo A78 5G-এর মালয়েশিয়ান সংস্করণে ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৭২০ x ১,৬১২ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ২৬৯পিপিআই পিক্সেল ঘনত্ব এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে।

সুরক্ষার জন্য, স্ক্রিনের ওপর পান্ডা গ্লাসের একটি স্তর রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত। Oppo A78 5G-তে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যায়। আবার অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Oppo A78 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের মনো লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, A78 5G-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার কর হয়েছে, যা ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট করে। মালয়েশিয়ায়, এটি ব্ল্যাক এবং পার্পল কালারে পাওয়া যায়। ফোনটির পরিমাপ ১৬৩.৮ x ৭১.১ x ৭.৯৯ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮৮ গ্রাম। ভারতের বাজারে Oppo A78 5G-এর বেস মডেলের দাম ১৮,৫০০ থেকে ১৯,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে।

Back to top button