HomeমোবাইলSamsung-কে টেক্কা দিতে Oppo আনছে নতুন ফোল্ডেবল ফোন, প্রসেসরের নাম জানা গেল

Samsung-কে টেক্কা দিতে Oppo আনছে নতুন ফোল্ডেবল ফোন, প্রসেসরের নাম জানা গেল

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) বর্তমানে একটি নতুন ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। কোম্পানিটি শীঘ্রই তাদের প্রথম ফোল্ডেবল ফোন, Oppo Find N-এর উত্তরসূরি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। Oppo Find N2 নামের এই ফোল্ডেবল ডিভাইসটি ডিসেম্বরে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এটি চীনের মার্কেটে আত্মপ্রকাশ করতে পারে। যদিও, ওপ্পো এই ফোনটির লঞ্চ সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য নিশ্চিত করেনি। তবে, লঞ্চটি আসন্ন বলেই মনে করা হচ্ছে, কারণ এখন Find N2 মডেলটিকে চীনের গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে স্পট করা গেছে। গিকবেঞ্চ ওয়েবসাইটের তালিকাটি শুধুমাত্র আসন্ন লঞ্চের ইঙ্গিতই দেয়নি বরং Find N2-এর কিছু মূল স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। আসুন তাহলে ফোল্ডেবলটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

Oppo Find N2-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

PGU110 মডেল নম্বর সহ ওপ্পো ফাইন্ড এন২ মডেলটিকে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটের তালিকাটি প্রকাশ করেছে যে, ফোল্ডেবল ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ দ্বারা চালিত হবে। আর চিপসেটটির সাথে ১২ জিবি র‍্যাম এবং অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ-টি যুক্ত রয়েছে। তালিকাটি থেকে আরও জানা গেছে যে, ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। এতে অ্যান্ড্রয়েডের ওপরে ওপ্পোর কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসের একটি স্তর থাকবে। আর বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Find N2 গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,২৬২ এবং ৩,৯০২ স্কোর করেছে। এগুলি ছাড়া, গিকবেঞ্চ ডেটাবেস থেকে আর কোনও তথ্য সামনে আসেনি।

তবে, Oppo Find N2-এর বেশ কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। জানা গেছে, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৭.১ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং একটি ৫.৫৪ ইঞ্চির অ্যামোলেড কভার ডিসপ্লে থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোল্ডেবল ফোনটিতে ৪,৫২০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সেলফির জন্য কভার ডিসপ্লেতে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

আবার ফোল্ডেবল ডিসপ্লেতেও একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। Find N2-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে৷ ফোল্ডেবল ফোনটিতে ওপ্পো-এর নিজস্ব মারিসিলিকন এক্স এনপিইউ-টিও ​​ব্যবহার করা হবে। অবশেষে, Oppo Find N2 ফোল্ডেবল ফোনটি সম্ভবত ব্ল্যাক, হোয়াইট এবং গ্রীন – এই তিনটি কালার অপশনে লঞ্চ হবে এবং এর ওজন প্রায় ২৩৭ গ্রাম হতে পারে।

আরও পড়ুন