HomeমোবাইলOppo-র ফোল্ডেবল ফোন এই প্রথম গ্লোবাল মার্কেটে আসছে, লঞ্চের আগে হাজির গিকবেঞ্চে

Oppo-র ফোল্ডেবল ফোন এই প্রথম গ্লোবাল মার্কেটে আসছে, লঞ্চের আগে হাজির গিকবেঞ্চে

ওপ্পো (Oppo) সম্প্রতি চীনে তাদের ফ্ল্যাগশিপ Find N2 সিরিজের অধীনে Find N2 এবং Find N2 Flip নামে দুটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে। যার মধ্যে N2 Flip মডেলটি শীঘ্রই বিশ্ব বাজারে লঞ্চ হবে বলে অনুমান। এটি ভারতের বাজারে আসবে হবে কিনা সে বিষয়ে এখনও অবশ্য আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি। নতুন খবর হল, গিকবেঞ্চে (Geekbench) Find N2 Flip হাজির হয়েছে। বেঞ্চমার্কিং ওয়েবসাইট থেকে ফোনটির কিছু স্পেসিফিকেশন প্রকাশ হয়েছে। সেগুলি কি কি তাহলে জেনে নেওয়া যাক এই প্রতিবেদনে।

Oppo Find N2 Flip-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

ভারত সহ বিশ্ববাজারে লঞ্চ হওয়ায় পর ওপ্পো ফাইন্ড এন২ ফ্লিপ ফোনটি স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪-এর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে। এই ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট এখন CPH2437 মডেল নম্বর সহ গিকবেঞ্চ ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এর তালিকাটি প্রকাশ করেছে যে, ফোনটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯০০০প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে। চীনেও এই প্রসেসর-সহ ফোনটি উপলব্ধ। ফাইন্ড এন২ ফ্লিপ-এর গ্লোবাল ভার্সন কমপক্ষে ৮ জিবি র‍্যামের সাথে আসবে। আশা করা যায়, ফোনটি কমপক্ষে ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ অপশনে পাওয়া যাবে।

এছাড়াও, আরও জানা গেছে যে, ওপ্পো ফাইন্ড এন২ ফ্লিপ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এর উপর কালারওএস ১৩ (Color OS 13)-এর একটি স্তর থাকবে বলে আশা করা যায়। ডিভাইসটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে ৯০৬ এবং ৩,১৩২ পয়েন্ট স্কোর করেছে। উল্লেখ্য, এই ফোল্ডেবল ওপ্পো ফোনটি ইতিমধ্যেই থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) এবং জিসিএফ (GCF) সার্টিফিকেশন ওয়েবসাইটের অনুমোদন লাভ করেছে।

জানিয়ে রাখি, Oppo Find N2 Flip-এর গ্লোবাল সংস্করণটি এর চীনা মডেলের মতো একই স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। তাই এতে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল ডিসপ্লে থাকবে। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে বলে আশা করা হচ্ছে। আর এর কভার ডিসপ্লেটির আকার হবে ৩.২৬ ইঞ্চি। এটি স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য, Find N2 Flip-এর ব্যাক প্যানেলে দেখা যাবে ডুয়েল ক্যামেরা সেটআপ, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে৷ আর ফোনের প্রাইমারি ডিসপ্লের ওপর একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Find N2 Flip-এ ৪,৩০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

চীনের বাজারে লঞ্চের সময় ফোনটির দাম ছিল ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭১,২০০ টাকা)। Find N2 Flip গ্লোবাল মার্কেটে ওপ্পোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে আসতে চলেছে। ফলে ভারত বা অন্যান্য বাজারগুলিতে Find N2 Flip-এর দাম কত হবে, তাই এখন দেখার।

আরও পড়ুন