মোবাইল

Samsung-কে টেক্কা দিতে আসছে Oppo Find N2 ফোল্ডেবল ফোন, লঞ্চের আগেই সব ফিচার প্রকাশ্যে

ওপ্পো গত বছর ডিসেম্বর মাসে অনুষ্ঠিত ইনো ডে ২০২১ (INNO day 2021) ইভেন্টে তাদের সর্বপ্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে Oppo Find N হ্যান্ডসেটটি লঞ্চ করেছিল। আর বিগত কয়েক মাস ধরেই শোনা যাচ্ছে যে, এই ডিভাইসটির উত্তরসূরি মডেলটির লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে সংস্থা। এর পাশাপাশি, ওপ্পো আরও একটি ফ্লিপ ফোনও উন্মোচন করবে বলে শোনা যাচ্ছে। এগুলি যথাক্রমে Oppo Find N2 এবং Find N2 Flip নামে বাজারে আত্মপ্রকাশ করবে। কোম্পানি চলতি ডিসেম্বরেই চীনে এই নতুন ফোল্ডেবল ডিভাইসগুলির ওপর থেকে পর্দা সরাবে বলে আশা করা হচ্ছে৷ যদিও, লঞ্চের তারিখ সম্পর্কে ব্র্যান্ডের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি৷ তবে, Oppo Find N2 সিরিজের কিছু তথ্য ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। মনে করা হচ্ছে, চীন এবং অন্যান্য বাজারে লঞ্চের পর এই ফোল্ডেবল ফোনটি Samsung Galaxy Z Fold 4-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর এখন এক চীনা টিপস্টার Find N2 ফোল্ডেবলটির প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন। আসুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Oppo Find N2-এর স্পেসিফিকেশন

ওপ্পো ফাইন্ড এন২ কোম্পানির একটি নতুন প্রিমিয়াম ফোল্ডেবল স্মার্টফোন হতে চলেছে। সম্প্রতি চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন এর বৈশিষ্ট্যগুলি অনলাইনে শেয়ার করেছেন। ফোনটির ফাঁস হওয়া স্পেসিফিকেশনের তালিকা অনুসারে, ফাইন্ড এন২ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এই ডিভাইসটিকে একই মোবাইল প্ল্যাটফর্মের সাথে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে স্পট করা গেছে। যার তালিকাটি আরও প্রকাশ করেছে যে, ফোনটিতে ১২ জিবি র‍্যাম এবং অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ (GPU)-টি পাওয়া যাবে। এই ফোল্ডেবল ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং সম্ভবত এর ওপর কালারওএস ১৩ (ColorOS 13)-এর একটি স্তর থাকবে।

এছাড়াও, ওপ্পো ফাইন্ড এন২ মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৭.১ ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল ডিসপ্লের সাথে আসবে। ফটোগ্রাফির জন্য, ফোনটির রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর এই প্রধান ক্যামেরাটির সাথে একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ টেলিফটো সেন্সর যুক্ত থাকতে পারে৷ আর ডিভাইসটির ফোল্ডেবল এবং কভার উভয় ডিসপ্লেতেই একটি করে মোট দুটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ​​Find N2-এ ৪,৫২০ ব্যাটারি ব্যবহার করা হবে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। ফোনটির কভার ডিসপ্লে সম্পর্কে কিছু না জানা গেলেও, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৫.৫৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) আউটার ডিসপ্লে অবস্থান করবে বলে জল্পনা রয়েছে। এছাড়া, ডিভাইসটিতে কোম্পানির মারিসিলিকন এক্স (MariSilicon X) এনপিইউ-টিও ​​অন্তর্ভুক্ত থাকবে। Oppo Find N2 গ্রীন, ব্ল্যাক এবং হোয়াইট – এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

Back to top button