তিনটি ক্যামেরার প্রতিটি 50MP, ফটোগ্রাফি ডিপার্টমেন্টে কামাল দেখাবে Oppo Find X6

Oppo Find N2 এবং Find N2 Flip ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোন আত্মপ্রকাশের রেশ না কাটতেই সংস্থার আরেক প্রিমিয়াম Find X6 সিরিজ সম্পর্কিত নতুন খবর সামনে এল। শোনা যাচ্ছে যে, Oppo Find X6 আগামী বছরের প্রথম ত্রৈমাসিকেই বাজারে পা রাখবে৷ লঞ্চের আগে অবশ্য ফোনটির স্পেসিফিকেশনগুলি বিভিন্ন সূত্র থেকে প্রকাশ হতে শুরু করেছে অনলাইনে ফাঁস হতে শুরু করেছে৷ আর তেমনই এখন Oppo Find X6-এর ক্যামেরা সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে আনলেন এক টিপস্টার।

প্রকাশ্যে এল Oppo Find X6-এর ক্যামেরা কনফিগারেশনের

পূর্বে দাবি করা হয়েছিল যে, ওপ্পো ফাইন্ড এক্স৬ মডেলটি ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, আরেকটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা সেন্সর সহযোগে আসবে। তবে এখন জানা গিয়েছে ওপ্পো ফাইন্ড এক্স৬-এর ট্রিপল ক্যামেরা থাকলেও সেগুলির কনফিগারেশন আলাদা। যেমন এতে প্রাইমারি ক্যামেরা হিসাবে এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন যুক্ত ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ সেন্সর অবস্থান করবে। এর সাথে একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ জুম ক্যামেরা থাকবে।

ওই টিপস্টার আরও জানিয়েছেন যে ডিভাইসটি মারিসিলিকন এক্স ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP) এবং হ্যাসেলব্লাড (Hasselblad) ক্যামেরা অপ্টিমাইজেশানের সাথে আসবে। এছাড়া, ফোনটিতে গ্লাস বডি দেখা যাবে যা প্রায় ৯.২ মিলিমিটার পুরু হবে। আর ক্যামেরা বাম্প ডিভাইসটির থিকনেস ১২.৩ মিলিমিটার পর্যন্ত বৃদ্ধি পাবে। ওজন প্রায় ২০৭ গ্রাম হবে।

অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, Find X6-এর ডিসপ্লে সম্ভবত ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত থাকতে পারে। ফটোগ্রাফির জন্য, Find X6 মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে৷