রাজকীয়তার ছটায় ঝলমল করবে Oppo Find X6 Pro, নতুন তথ্য প্রকাশে বাড়ল উদ্দীপনা

Oppo Find X6 Pro coming Glass Leather back variants

জনপ্রিয় টেক ব্র্যান্ড ওপ্পো (Oppo) ডিসেম্বর মাসে আয়োজিত ইনো ডে ২০২২ (INNO Day 2022) ইভেন্টে তাদের ফোল্ডেবল সিরিজের অধীনে নতুন Find N2 এবং Find N2 Flip হ্যান্ডসেট দুটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। জল্পনা চলছে যে, কোম্পানি ওই একই ইভেন্টে আসন্ন Find X6 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটির বিষয়েও কিছু বিবরণ প্রকাশ করতে পারে। তবে, বিভিন্ন রিপোর্ট এবং লিকের মাধ্যমে ইতিমধ্যে পরবর্তী প্রজন্মের Find-সিরিজের ডিভাইসগুলি সম্পর্কে বহু তথ্য প্রকাশ্যে এসেছে। আর এবার এক জনপ্রিয় চীনা টিপস্টার জানিয়েছেন যে, Oppo Find X6 Pro মডেলটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে। আসুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Oppo Find X6 Pro মিলবে দুই ভিন্ন উপাদানের ব্যাক প্যানেলের সাথে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের দাবি, প্রিমিয়াম ফিল দেওয়ার জন্য ওপ্পো ফাইন্ড এক্স৬ সিরিজের টপ-এন্ড ফাইন্ড এক্স৬ প্রো মডেলটি গ্লাস এবং লেদার ব্যাক- এই দুই সংস্করণে পাওয়া যাবে। প্রসঙ্গত, ডিভাইসটির প্রোটোটাইপে একটি চামড়ার রিয়ার প্যানেল দেখা যায়, যা ৯.৫ মিলিমিটার পাতলা এবং ওজন প্রায় ২১৭ গ্রাম। কিন্তু ক্যামেরা বাম্পের সাথে, সেটি প্রায় ১৪ মিলিমিটার পর্যন্ত পৌঁছায়।

অন্যদিকে, ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো-এর গ্লাস ব্যাক সংস্করণটি ৯.৩ মিলিমিটার পুরু হবে। তবে, ক্যামেরার বাম্প সহ এটিও প্রায় ১৪ মিলিমিটার পুরু হতে চলেছে। শোনা যাচ্ছে, হ্যান্ডসেটটিতে গ্লসি ফিনিস দেখা যাবে, তবে টিপস্টার বলেছেন যে এতে সম্ভবত সিরামিক ব্যাক থাকবে না।

উল্লেখ্য Oppo Find X6 Pro সম্পর্কে বলা হয়েছে, এতে ৬.৭ ইঞ্চির ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে থাকবে, যা ২কে (2K) রেজোলিউশন এবং ১২০ ওয়াট রিফ্রেশ রেট অফার করবে৷ ডিভাইসটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। তবে, এর একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসর দ্বারা চালিত ভ্যারিয়েন্ট থাকারও সম্ভাবনা রয়েছে। ফোনটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে।

ফটোগ্রাফির জন্য, Find X6 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপে সম্ভবত ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে, যা হল একটি ১-ইঞ্চির ক্যামেরা সেন্সর। আর প্রধান সেন্সরটি একটি ৫০ মেগাপিক্সেলের (সনি আইএমএক্স৮৯০) আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের (সনি আইএমএক্স৮৯০) পেরিস্কোপ জুম ক্যামেরার সাথে যুক্ত থাকতে পারে৷ সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত থাকবে বলেও জানা গেছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Find X6 Pro-এ ১০০ ওয়াট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে।