120x পর্যন্ত ক্যামেরা জুমের সুবিধা, বাজারে ঝড় তুলতে আসছে Oppo Find X6 সিরিজ

Oppo Find X6 X6 Pro CMIIT Certified

ওপ্পো তাদের ফ্ল্যাগশিপ Find X6 সিরিজের স্মার্টফোনগুলি চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে উন্মোচন করবে বলে জল্পনা চলছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত Find X6 এবং Find X6 Pro হ্যান্ডসেট দুটি সম্পর্কে বিভিন্ন তথ্য হালে প্রকাশ পেয়েছে। আর এখন লঞ্চের আগে, এই ডিভাইস দুটি চীনের সিএমআইআইটি (CMIIT) সার্টিফিকেশনের ডেটাবেসে উপস্থিত হয়েছে। এই সার্টিফিকেশনটি ইঙ্গিত করছে যে, Find X6 সিরিজটি শীঘ্রই সে দেশে আত্মপ্রকাশ করতে পারে। আসুন এখনও পর্যন্ত Oppo Find X6 এবং Find X6 Pro সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Oppo Find X6 এবং Find X6 Pro-কে দেখা গেল CMIIT ওয়েবসাইটে

PGFM10 এবং PGEM10 মডেল নম্বর সহ দুটি নতুন ওপ্পো ডিভাইস সিএমআইআইটি (CMIIT) কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়েছে। এই মডেলগুলি চীনে ওপ্পো ফাইন্ড এক্স৬ এবং ফাইন্ড এক্স৬ প্রো হিসেবে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তালিকাগুলি হ্যান্ডসেট দুটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। উভয় ডিভাইসই আগামী দিনে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) এবং টেনা (TENAA) সহ গুরুত্বপূর্ণ চীনা সার্টিফিকেশন সাইটে উপস্থিত হবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, ফাইন্ড এক্স৬ সিরিজটি সম্ভবত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) টেক ট্রেড ইভেন্টে প্রদর্শিত হবে, যা আগামী ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হবে।

সম্প্রতি, ফ্ল্যাগশিপ রিয়েলমি জিটি নিও ৫ হ্যান্ডসেটটি সম্পূর্ণ স্পেসিফিকেশন সহ টেনা-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। অনুমান করা হচ্ছে যে, ফাইন্ড এক্স৬-এ একই স্ক্রিন এবং প্রসেসর থাকতে পারে, যা এই নতুন রিয়েলমি ফোনে দেখা যাবে। তাই, এটি ১.৫কে (1.5K) রেজোলিউশনের ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, ফাইন্ড এক্স৬ প্রো-এ থাকবে কার্ভড এজ সহ কোয়াড-এইচডি+ ওলেড ডিসপ্লে এবং কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর।

আবার ক্যামেরার ক্ষেত্রে, Find X6 Pro-এর রিয়ার প্যানেলে তিনটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত থাকবে যা ১২০x পর্যন্ত জুম সাপোর্ট করবে। দুটি ফোনেই একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 ফ্রন্ট ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। আর স্ট্যান্ডার্ড Find X6-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে।

এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Find X6-এ ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। অন্যদিকে, Find X6 মডেলটি সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১০০ ওয়াট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এই দুটি ফোনেই এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ থাকবে। আর Oppo Find X6 সিরিজটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) অপারেটিং সিস্টেমে রান করবে।