Homeমোবাইলদ্রুত বাড়ছে Oppo ফোনের জনপ্রিয়তা, জায়গা করে নিল সেরা পাঁচ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায়

দ্রুত বাড়ছে Oppo ফোনের জনপ্রিয়তা, জায়গা করে নিল সেরা পাঁচ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায়

ওপ্পো তাদের একটি অফিসিয়াল প্রেস রিলিজে ঘোষণা করেছে যে, এবছরের তৃতীয় ত্রৈমাসিকে ১৪ শতাংশ ইয়ার-অন-ইয়ার বৃদ্ধি সহ ভারতে তারাই সবচেয়ে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড।

এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে সারা বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম একটি সংস্থা হল ওপ্পো (Oppo)। ২০০৪ সালে গঠিত এই চাইনিজ টেক জায়ান্ট এন্ট্রি লেভেল থেকে শুরু করে প্রিমিয়াম- সকল রেঞ্জেই একাধিক ডিভাইস বাজারে লঞ্চ করে থাকে। যার ফলে সকল শ্রেণীর ক্রেতাদের মধ্যেই কোম্পানিটি বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। আর এখন, একটি নতুন রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, ওপ্পো ভারতীয় বাজারে সবচেয়ে দ্রুত বর্ধনশীল ব্র্যান্ড। এমনকি, সংস্থাটি এদেশে শীর্ষ পাঁচ বিক্রেতাদের তালিকায় স্থান করে নিয়েছে৷

ভারতীয় বাজারে দ্রুত বর্ধনশীল ব্র্যান্ডের তালিকার শীর্ষে পৌঁছে গেল Oppo

ওপ্পো তাদের একটি অফিসিয়াল প্রেস রিলিজে ঘোষণা করেছে যে, এবছরের তৃতীয় ত্রৈমাসিকে ১৪ শতাংশ ইয়ার-অন-ইয়ার (YoY) বৃদ্ধি সহ ভারতে তারাই সবচেয়ে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড। এই সময়ের মধ্যে, এই অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (OEM) ৭ মিলিয়ন বা ৭০ লক্ষ স্মার্টফোন ইউনিট এদেশে সরবরাহ করেছে। ওপ্পো দাবি করেছে যে, তাদের কিছু নতুন স্মার্টফোন লাইনআপ কোম্পানির ‘বেস্ট ইন ক্লাস’ প্রযুক্তির জন্য বিক্রয় বৃদ্ধিতে সাহায্য করেছে। কোম্পানিটি ওপ্পো রেনো ৮ এবং রেনো ৮ প্রো মডেল দুটিকে উদাহরণস্বরূপ তুলে ধরেছে, যা যথাক্রমে ১২৪ শতাংশ এবং ১০৫ শতাংশ লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছে।

প্রসঙ্গত, রেনো ফোনগুলি ছাড়াও, কোম্পানির এফ সিরিজের স্মার্টফোনগুলিও বেশ জনপ্রিয়তা লাভ করেছে। এর মধ্যে রয়েছে এফ২১ প্রো, যা ২০২২ সালে ৬৮ শতাংশ বৃদ্ধি পেতে সংস্থাকে সাহায্য করেছিল৷ একইভাবে, নতুন কে-মডেলগুলিও দুর্দান্ত বিক্রি হয়েছে, উল্লেখিত সময়কালের মধ্যে কে১০ ৫জি ফোনটিও ব্যাপকভাবে বিক্রি হয়েছে৷ ওপ্পো ইন্ডিয়ার চিফ মার্কেটিং অফিসার দম্যন্ত সিং খানোরিয়ার বলেছেন যে, ওপ্পো তাদের স্মার্টফোন প্রযুক্তি ও উদ্ভাবন নিয়ে গর্বিত। কোম্পানি একটি প্রোডাক্ট ইকোসিস্টেমের মাধ্যমে গ্রাহকদের সাথে তাদের সংযোগ প্রসারিত করেছে, যা তাদের জীবনকে সুবিধাজনক করে তোলে। আর সংস্থার ইয়ার-অন-ইয়ার (YoY) বৃদ্ধি তাদের পণ্যের প্রতি গ্রাহকদের ভালবাসার প্রমাণ। এছাড়া, ভারতীয় বাজারে অত্যাধুনিক ডিভাইস তৈরি করার জন্য প্রযুক্তি এবং উদ্ভাবনকে ওপ্পো আরও এগিয়ে নিয়ে যাবে বলেও জানিয়েছেন দম্যন্ত সিং খানোরিয়ার।

উল্লেখ্য, ওপ্পোর পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, সংস্থার এই চিত্তাকর্ষক বৃদ্ধি সম্ভব হয়েছে গ্রেটার নয়ডায় তদের উৎপাদন সাইটের জন্য। এই প্লান্টটি তাদের “মেক ইন ইন্ডিয়া” উদ্যোগের একটি অংশ ছিল, যা “আত্মনির্ভর ভারত” মিশনেও উল্লেখযোগ্য অবদান রেখেছে।

আরও পড়ুন